রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:৩৯

প্রতিবেদন পেলে মিজানের পরবর্তী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

Published : 2018-01-22 16:34:00
সংগৃহিত ছবি

অনলাইন প্রতিবেদক : অস্ত্রের মুখে বিয়ে করার অভিযোগে ডিআইজি মিজানুর রহমানের বিষয় তদন্ত চলছে। প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

গত ১০ জানুয়ারি মিজানুর রহমানকে প্রত্যাহার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পরে তাকে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়।

মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারী অভিযোগ করেন, পান্থপথের স্কয়ার হাসপাতালের কাছে তার বাসা। সেখান থেকে কৌশলে গত বছরের জুলাই মাসে তাকে তুলে নিয়ে যান পুলিশ কর্মকর্তা মিজান। পরে বেইলি রোডের তার বাসায় নিয়ে তিনদিন আটকে রাখেন। বগুড়া থেকে তার মাকে ১৭ জুলাই ডেকে আনা হয় এবং ৫০ লাখ টাকা কাবিননামায় মিজানকে বিয়ে করতে বাধ্য করা হয়। পরে লালমাটিয়ার একটি ভাড়া বাড়িতে তাকে স্ত্রীর মর্যাদা দিয়ে রাখেন মিজান। অথচ মিজান পূর্ব-বিবাহিত।

গত ১৫ জানুয়ারি ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে কাজ শুরু করেছে তদন্ত কমিটি। তিন সদস্যের কমিটি করা হয়েছে। তাদের বলা হয়েছে সঠিক তদন্ত করে সকল পক্ষের বক্তব্য নিয়ে একটা রিপোর্ট দেয়ার জন্যে। রিপোর্টে যদি কারোর আইন বহির্ভূত কাজ প্রমাণিত হয়, অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।