শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৯

স্বস্তির জয়ে সিরিজে টিকে থাকল শ্রীলঙ্কা 

Published : 2018-01-21 19:25:00
অনলাইন ডেস্ক : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের বাঁচা-মরার ম্যাচে জিম্বাবুয়ের দেয়া জয়ের জন্য ১৯৯ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২০২ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

এর আগে রোববার (২১ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টে টিকে থাকতে শ্রীলঙ্কার গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে ৪৪ ওভারে ১৯৮ রান সংগ্রহ করে গ্রায়েম ক্রেমারের জিম্বাবুয়ে।

প্রথমে ব্যাট করার সুযোগটা কাজে লাগিয়ে ১০ ওভারে ৪৪ রানের জুটি গড়েন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও সলোমন মির। তবে শুরুটা ভালো হলেও, খুব দ্রুতই বিপদে পড়ে যায় জিম্বাবুয়ে। ৪৪ থেকে ৫৬ রানে পৌঁছাতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। তিনটি উইকেটই নেন শ্রীলঙ্কার মিডিয়াম পেসার থিসারা পেরেরা।

এরপর সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর ও ম্যালকম ওয়ালার দলকে সামনের দিকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু ওয়ালার ২৪ রানে বিদায় নেন। পরে টেইলর ওয়ানডে ক্যারিয়ারের ৩৩তম হাফ-সেঞ্চুরির পর ইনিংসটাকে আর বড় করতে পারেননি। ৬টি চারে ৮০ বলে ৫৮ রানে ফেরেন তিনি। শেষ পর্যন্ত ৬ ওভার বাকি থাকতেই ১৯৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার পক্ষে পেরেরা ৪টি ও ফার্ন্দান্দো ৩টি উইকেট নেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ জানুয়ারি) ওয়ানডে ক্রিকেটে রানের ব্যবধানে নিজেদের সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ে শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজের ফাইনাল খেলা নিশ্চিত করেছে টাইগাররা।