শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ১০:৪৯

অধিভুক্তদের পরিচয়পত্র দেবে না ঢাবি

Published : 2018-01-20 16:38:00, Updated : 2018-01-20 16:42:09
অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ এবং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের কোনো পরিচয়পত্র দেয়া হবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভিসি অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অধিভুক্ত এবং উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শিক্ষা-সম্পর্ক বিষয়ে সম্প্রতি যেসব বিভ্রান্তি বা অস্পষ্টতা রয়েছে সেসব নিরসনকল্পে এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে আরও উল্লেখ করা হয়, অধিভুক্ত এবং উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত নিজ নিজ কলেজের এবং ইনস্টিটিউটের শিক্ষার্থী; তাদের পাঠদান ও পরীক্ষা কার্যক্রম তাদের নিজেদের ক্যাম্পাসে পরিচালিত হবে।

তারা পূর্বের ন্যায় নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরিচয়পত্র গ্রহণ করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসন, পরিবহণ, স¦াস্থ্যসেবা, পাঠাগার প্রভৃতির কোনটিই ব্যবহার করার সুযোগ উল্লেখিত কলেজ/ইনস্টিউটের শিক্ষার্থীদের নেই। তারা পূর্বের ন্যায় নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সুবিধাদি গ্রহণ করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শুধুমাত্র এ বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রধারী শিক্ষার্থীদের জন্যই উন্মুক্ত। অধিভুক্ত এবং উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভর্তি, ব্যবহারিক পরীক্ষা, মৌখিক পরীক্ষা এবং ব্যাংকিং কার্যক্রমসহ অন্যান্য কাজগুলোও নিজ নিজ কলেজ ক্যাম্পাসে অথবা সুবিধাজনক স্থানে অনুষ্ঠিত হবে; ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নয়। 

আরও খবর