শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০৪:২৯

বরফ শীতল পানিতে ডুব দিলেন পুতিন [ভিডিও]

Published : 2018-01-20 14:41:00, Updated : 2018-01-20 14:47:54
ধর্মীয় রীতি পালন করতে গিয়ে বরফ-শীতল পানিতে নামলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  মাইনাস ৬ ডিগ্রি তাপমাত্রায় খোলা আকাশের নিচে বরফ শীতল পানিতে ডুব দিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট।
 
যিশু খ্রিস্টের ব্যাপটিজম এর স্মরণে অ্যাপিফ্যানি পরব উপলক্ষ্যে তিনি মস্কো থেকে সাড়ে ৩শ’ কিলোমিটার দূরের সেলিজার নামে একটি হ্রদের শীতল পানিতে ডুব দেন। এ সময় হ্রদের চারপাশের এলাকায় তাপমাত্রা ছিল মাইনাস ৬ ডিগ্রি সেলসিয়াস। ১৮ ও ১৯ জানুয়ারি এই আচার পালন করা হয়েছে। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, গত দুই বছর ধরেই পুতিন এমন পানিতে ডুব দিয়ে আসছেন। যদিও এবারই প্রথম জানা গেল।
 
রাশিয়ার টেলিভিশন ৬৫ বছরের পুতিনের বরফ শীতল পানিতে ডুব দেওয়ার অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করেছে। এতে দেখা গেছে, রাজধানী মস্কো ২৫০ মাইল দূরে লেক সেলিজারে নামার প্রস্তুতি নিচ্ছেন ঘিয়ে রঙের কোট পরিহিত পুতিন। পাদ্রীদের আর্শীবাদ করা ওই পানিতে নেমে তিনি ডুব দিয়ে উঠে যান।

পুতিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ জানিয়েছেন, যীশুর জন্ম উৎসবে এর আগেও পুতিন বরফ শীতল পানিতে স্নান করেছেন। তবে এবারই প্রথম তিনি প্রকাশ্যে এটি করেছেন। নাক ধরে ডুব শেষ করে ওপরে ওঠার পর পোশাক পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। এসময় তার কাছে জানতে চাওয়া হয়েছিল, ঠান্ডা বেশি কিনা। জবাবে পুতিন বলেন, না, দারুন লাগছে। সূত্র: বিবিসি

সর্বশেষ সংবাদ