মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫২

স্বরুপে তামিম, বড় সংগ্রহ টাইগারদের

Published : 2018-01-19 14:00:00, Updated : 2018-01-19 18:10:53

অনলাইন ডেস্ক : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ম্যাচে আজ শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। টাইগার ওপেনার তামিম ইকবাল ইতোমধ্যে হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন। ৭২ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম অর্ধশত পূর্ণ করেন তিনি। ১০২ বলে খেলেছেন ৮৪ রান সংগ্রহ করেন তামিম। ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় এ রান করেন তিনি।

শ্রীলঙ্কার সামনে রানের পাহাড় গড়ে তুলেছে বাংলাদেশ। ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩২০ রান করেছে স্বাগতিকরা।  ম্যাচ জিততে হলে লঙ্কাবাহিনীকে তাড়া করতে হবে ৩২১ রানের লক্ষ্য।ইনিংসের ৩৮তম ওভারে বিদায় নেন সাকিব। গুনারত্নে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে সাজঘরে ফেরান সাকিবকে। এর আগে ৬৩ বল খেলে সাতটি চারের সাহায্যে সাকিব করেন ৬৭ রান। দলীয় ২২৭ রানের মাথায় বাংলাদেশ তৃতীয় উইকেট হারায়।

ইনিংসের ৪৬তম ওভারে বিদায় নেন ২৩ বলে ২৪ রান করা মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ২৭৭ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এর পর ২৮৪ রানের মাথায় বিদায় নেন মুশফিক। ৪৭তম ওভারে ৫২ বলে চারটি চার আর একটি ছক্কায় ৬২ রান করে বিদায় নেন তিনি। পেরেরার বলে বোল্ড হন মুশফিক। ষষ্ঠ উইকেটে ব্যক্তিগত ছয় রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক মাশরাফি। এরপরই দলের একমাত্র শূন্য রান করে ফিরে যান নাসির।

ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের ব্যাটে দারুণ শুরু করে বাংলাদেশ। কিন্তু দলীয় ৭১ রানে থিসারা পেরেরার বলে উইকটরক্ষকের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। ৩৫ রান করেন তিনি। এখন তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ।

উভয় দলই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে আট উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। আর জিম্বাবুয়ের বিপক্ষে ১২ রানে হেরেছিল শ্রীলঙ্কা।

উভয় দলই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে আট উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। আর জিম্বাবুয়ের বিপক্ষে ১২ রানে হেরেছিল শ্রীলঙ্কা। বাংলাদেশ একাদশে আজ একটি পরিবর্তন আনা হয়েছে। সানজামুল ইসলাকে বসিয়ে একাদশে রাখা হয়েছে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। অন্যদিকে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আজ শ্রীলঙ্কার একাদশে নেই অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। আজকের ম্যাচে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে দিনেশ চান্দিমালকে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও গাজী টিভি।
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ:
উপুল থারাঙ্গা, কুসল পেরেরা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা, কুসল মেন্ডিস, আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, সুরঙ্গা লাকমল, ওয়ানিদু হাসারাঙ্গা, নুয়ান প্রদ্বীপ।