রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:৩৯

কানাডা ও আমেরিকায় মুক্তি পাচ্ছে ‘গহীন বালুচর’

Published : 2018-01-19 08:25:00

অনলাইন ডেস্ক : বদরুল আনাম সৌদ পরিচালিত ছবি ‘গহীন বালুচর’ শুক্রবার (১৯ জানুয়ারি) দেশের গণ্ডি পেরিয়ে কানাডা ও আমেরিকায় মুক্তি পাচ্ছে। এ ছবিটি দেশের বাইরে মুক্তি পাওয়া নিয়ে পরিচালক বদরুল আনাম সৌদ গণমাধ্যমকে বলেন, আমার পরিচালিত কোনো ছবি আজ শুক্রবার থেকে দেশের বাইরে মুক্তি পাচ্ছে, এটা সত্যিই ভালোলাগার সংবাদ। আর এজন্য আমাদের পাশে দাঁড়িয়েছে স্বপ্ন স্কেয়ারক্রো।

কানাডার সর্ববৃহৎ মাল্টিপ্লেক্স চেইন ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ এর মাধ্যমে টরন্টো, উইনিপেগ, ক্যালগেরি শহরে এবং পৃথিবীর ২য় ও ৩য় বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন ‘রিগাল’ ও ‘সিনেমার্ক’এর মাধ্যমে আমেরিকার নিউইয়র্ক, ভার্জিনিয়া, পানো (ডালাস) শহরে মুক্তির মাধ্যমে যাত্রা করবে ‘গহীন বালুচর’। এদিকে স্বপ্ন স্কেয়ারক্রো- এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজিবও মুক্তির বিষয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ কানাডা ও আমেরিকার বেশকিছু প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবার পর আগামী সপ্তাহে দেশের বাইরের বিভিন্ন শহরের আরো কিছু জায়গায় মুক্তি পাবে ‘গহীন বালুচর’।
স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বলেন, ১৯শে জানুয়ারি অর্থাৎ আজ বিশ্বে বাংলাদেশের সিনেমার পরিবেশক ‘স্বপ্ন স্কেয়ারক্রো’ এর পরিবেশনায় ‘গহীন বালুচর’ মুক্তি পাচ্ছে কানাডা ও আমেরিকায়। বিশ্বে বাংলাদেশি সিনেমার বাজার গড়ে দিতে পারার লক্ষ্যে কাজ করে যাচ্ছে আমাদের প্রতিষ্ঠান। ‘গহীন বালুচর’ কানাডার হলগুলো হলো সিনেপ্লেক্স, এগলিন্টনটাউন সেন্টার, টরন্টো, সিনেপ্লেক্স, সানরিজ স্পেকট্রাম, ক্যালগেরি সিনেপ্লেক্স, সিনেমা সিটি নর্থ গেইট, উইনিপেগ ইতিমধ্যেই ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’-এর ওয়েবসাইটেও উল্লেখিত হলগুলোতে ‘গহীন বালুচর’ এর অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়ে গেছে।

আর আমেরিকায় যেসব হলে ১৯ তারিখ মুক্তি পাচ্ছে ‘গহীন বালুচর’, সেগুলো হলো রিগাল ইউ এ কাফম্যান এস্টোরিয়া, নিউইয়র্ক সিটি রিগাল বলস্টনকমন্স, আরলিংটন, ভার্জিনিয়া সিনেমার্ক লিগ্যাসি ও এক্সডি, পানো (ডালাস) ফ্লোরিডা এবং লসএঞ্জেলেস এ ‘গহীন বালুচর মুক্তি পাবে। উল্লেখ্য, বাংলাদেশে গত ২৯শে ডিসেম্বর এ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, বন্যা মির্জা, জিতু আহসান, রুনা খান, নীলা, তানভীর, মুন প্রমুখ। ছবিটি বাংলাদেশে নির্মিত হয়েছে সাতকাহন ও ফ্রেন্ডজ মুভিজ ইন্টারন্যাশনালের ব্যানারে।