বুধবার ২১ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০১:০৯

বর্ষসেরা দলে জায়গা হয়নি সাকিব-তামিমদের

Published : 2018-01-18 15:14:00
অনলাইন ডেস্ক: আইসিসি ঘোষিত ২০১৭ সালের বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলে জায়গা পাননি বাংলাদেশের ক্রিকেটাররা। দুদলেরই অধিনায়ক করা হয়েছে ভারতের বিরাট কোহলিকে। ২০১৬ সালের ২১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশ্বের ক্রিকেটারদের পারফরম্যান্স আমলে নিয়ে দল দিয়েছে আইসিসি।

টেস্ট দলে সর্বাধিক খেলোয়াড় স্থান পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। তিন দেশেরই তিনজন করে খেলোয়াড় স্থান পেয়েছেন। ইংল্যান্ডের পেয়েছেন দুজন। ওয়ানডে দলেও সর্বাধিক খেলোয়াড় রয়েছেন ভারতের। দলটি থেকে তিনজন খেলোয়াড় আইসিসি বর্ষসেরা দলে স্থান করে নিয়েছেন। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা থেকে জায়গা করে নিয়েছেন দুজন।

দুই ফরম্যাটের দলেই স্থান পাওয়া অন্য খেলোয়াড়রা হলেন- অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক ও ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

টেস্ট দল: বিরাট কোহলি (ভারত), ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

ওয়ানডে দল: বিরাট কোহলি (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বাবর আজম (পাকিস্তান), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলি (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান) ও জাসপ্রিত বুমরাহ (ভারত)।