শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১০:০৫

ইতিবাচক মনোভাব নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবো : মাশরাফি

Published : 2018-01-18 14:12:00, Updated : 2018-01-18 16:07:39

অনলাইন ডেস্ক : ইতিবাচক মনোভাব নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবো। এ কথা বলেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।বৃহস্পতিবার(১৮ জানুয়ারি) দুপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ওপেনার এনামুল হক বিজয় প্রসঙ্গে মাশরাফি বলেন, প্রায় আড়াই বছর পর দলে ফিরে ও যেভাবে খেলেছে, আমরা ঠিক এটাই চাই যে ভীতিহীন ক্রিকেট খেলুক। অবশ্যই ওর জায়গা থেকে রানটাকে বড় করার শতভাগ সুযোগ ছিল। টিমের স্কোরও ওইরকম ছিল না যে আমাদের পক্ষ থেকে কোনো চাপ ছিলো। ও যেভাবে ব্যাটিং করেছে আমরা তাকে শতভাগ ব্যাকআপ করবো। কারণ ও খুবই ইতিবাচক এবং ওর মাইন্ডসেট যেভাবে ঠিক সেটাই।

বিজয়ের পাশাপাশি মোস্তাফিজুর রহমানের বোলিংও আগামী ম্যাচ জেতার প্রেরণা জোগাচ্ছে।এ প্রসঙ্গে অধিনায়ক বলেন, আমি যখন পাঁচটি স্লিপ রাখছি ও বলছে রাখেন। এই যে মাইন্ডসেট আপটা, যে সাহসটা এটা খুব গুরুত্বপূর্ণ। এটা থাকলে মনে হয় যে কোনো কঠিন অবস্থা থেকেও বের হয়ে আসা যায়।

১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজ দিয়ে বছর শুরু করছে বাংলাদেশ। শ্রীলঙ্কা আর জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে ফেবারিট স্বাগতিকরাই। নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (১৯ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ কিংবা কোচ নিয়ে না ভেবে যেখানে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলে ম্যাচ জিততে চায় টাইগাররা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়।     

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ জিতে বেশ ফুরফুরে মেজাজে আছে টাইগাররা। সেই আত্মবিশ্বাস ধরে রেখেই এই ম্যাচে জয় তুলে নিতে চায় মাশরাফি বাহিনী। এদিকে, এই ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙ্গার ইঙ্গিত দিয়েছে টিম ম্যানেজমেন্ট। সানজামুলের জায়গায় খেলতে পারেন মেহেদি হাসান মিরাজ। এছাড়াও সম্ভাবনা রয়েছে সাইফুদ্দিনের। অন্যদিকে, জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে লঙ্কানরা। সেখান থেকে ঘুরে দাঁড়াতে জয় ভিন্ন অন্য কিছুই ভাবছে না ম্যাথুস বাহিনী। স্কোয়াডে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছে তারাও।