শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ০২:০৫

নতুন রূপে ফিরছেন পপি

Published : 2018-01-18 10:46:00, Updated : 2018-01-18 15:53:39
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় নায়িকা পপি। তার অভিনীত অনেক ছবিই ব্যবসা সফল হয়েছে। ১৯৯৭ সালে ‘কুলি’ ছবিতে অভিনয়ের মধ্য সিনেমার জগতে প্রবেশ করে পপি। এ পর্যন্ত ‘কারাগার’ (২০০৩), ‘মেঘের কোলে রোদ’ (২০০৮) ও ‘গঙ্গাযাত্রা’ (২০০৯)-এ তিনটি ছবিতে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান পেয়েছেন। বর্তমানে মুটিয়ে যাওয়ার কারণে তিনি ছবি করছেন খুবই কম। 

এবার নিজের ওজন কমিয়ে পপি নতুন রূপে নতুন বছরে নতুন ছবি নিয়ে দর্শকের সামনে হাজির হতে যাচ্ছেন। নতুন সিনেমার কাজ নিয়ে তিনি বলেন, ‘টার্ন’ ও ‘যুদ্ধ শিশু’ নামের নতুন দুটি ছবিতে সামনে অভিনয় করবো। নির্মাতা নিজেই এ ছবির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন। এরইমধ্যে ‘যুদ্ধ শিশু’ সিনেমার মহরত হয়েছে। মুক্তিযুদ্ধ-পরবর্তী সময়ে জন্ম নেয়া যুদ্ধ শিশুদের নিয়েই ছবির গল্প আবর্তিত হবে।  

পপি বলেন, এ দুটি ছবি পরিচালনা করবেন শহীদুল হক খান। এরমধ্যে ‘টার্ন’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করতে যাচ্ছি, যেখানে একই সঙ্গে প্রতিবন্ধী ও বুদ্ধিমত্তা সম্পন্ন তরুণীর চরিত্রে আমাকে দেখা যাবে। এর আগে আমার এমন কোনো গল্পে অভিনয় করা হয়নি। দু’-তিন সপ্তাহের মধ্যে এর দৃশ্যধারণ শুরু হবে। ‘যুদ্ধ শিশু’ সিনেমাটির সুইডেনে শুটিং হবে। এদিকে ‘টার্ন’ ও ‘যুদ্ধ শিশু’ ছাড়াও পপি আশাবাদী তার মুক্তি প্রতীক্ষিত অন্যান্য ছবি নিয়েও। সে তালিকায় আছে ‘শর্ট কাটে বড় লোক’, ‘জীবন যন্ত্রণা’, ‘দুই ভাইয়ের যুদ্ধ’সহ আরো কিছু ছবি। সবশেষ পপিকে দর্শকরা সিনেমা পর্দায় ‘সোনাবন্ধু’ ছবিতে অভিনয় করেছেন । এ ছবিটি পরিচালনা করেন জাহাঙ্গীর আলম সুমন।