শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:৪৭

ডিএনসিসি উপনির্বাচনের সব কার্যক্রম স্থগিত : ইসি সচিব

Published : 2018-01-17 16:03:00
সংগৃহিত ছবি

অনলাইন প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচন করার জন্য কমিশন সর্বোচ্চ কাজ করেছে। তবে নির্বাচন কমিশন (ইসি) আদালতের প্রতি শ্রদ্ধাশীল, তাই হাইকোর্টের আদেশ অনুযায়ী এখন থেকে নির্বাচনের যাবতীয় কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

সচিব বলেন, হাইকোর্টের আদেশ এর পুর্ণাঙ্গ কপি হাতে পেলে তারপর নির্বাচন কমিশন বৈঠক করে পরবর্তী করণীয় ঠিক করবে।

এর আগে বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন আদালত।

বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী ও ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

আদালতে রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার আহসান হাবিব ভুঁইয়া বলেন, মঙ্গলবার রিট পিটিশন দায়ের করা হয়েছিল এবং সেখানে সিটি করপোরেশন ৯ জানুয়ারি যে পরিপত্র জারি করেছিল সেটার বৈধতা চ্যালেঞ্জ করে আমরা রিট পিটিশন দায়ের করি। আজকে শুনানি শেষে আদালত রুল এবং স্থগিত আদেশ দিয়েছেন। অর্থাৎ সিটি করপোরেশন ৯ জানুয়ারি যে পরিপত্র জারি করেছেন সেটা তিন মাসের জন্য স্থগিত করেছেন।

এর আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনে নতুন করে অন্তর্ভুক্ত হওয়া রাজধানীর ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইত ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম রিট আবেদন করেন। রিটে নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের রেসপনডেন্ট (প্রতিপক্ষ) করা হয়।

সর্বশেষ সংবাদ