মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৪

বহির্বিশ্বের কাছে বাংলাদেশ নিরাপদ রাষ্ট্র: পুলিশ মহাপরিদর্শক

Published : 2018-01-17 15:38:00
সংগৃহিত ছবি

অনলাইন প্রতিবেদক : আমরা জঙ্গিদের দমন করে বাংলাদেশকে একটি নিরাপদ দেশে পরিণত করতে পেরেছি। যার ফলে এখন দেশে বড় বড় অনেক ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। বহির্বিশ্বও জানে বাংলাদেশ এখন নিরাপদ রাষ্ট্র। এ দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে কুমিল্লা জেলা পুলিশ লাইনে স্বাধীনতা যুদ্ধে নিহত পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনের স্মৃতি তোড়ন উদ্বোধনকালে তিনি এ দাবি করেন।

আইজিপি বলেন, দেশ থেকে শতভাগ জঙ্গি নির্মূল হয়নি। জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। তবে এদিক থেকে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে আছে।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল। আমরা জঙ্গিদের আস্তানা খুঁজে বের করেছি, তাদের নেটওয়ার্ক খুঁজে বের করেছি এবং তাদের শক্তি আমরা প্রায় ধ্বংস করে দিয়েছি। তারা এখন বড় ধরনের কোনো নাশকতা করবে সে শক্তি তাদের নাই।

পুলিশ প্রধান বলেন, জনগণের সহযোগিতা পেলে এবং জনগণের মন জয় করতে পারলে পুলিশ এগিয়ে যাবে। পুলিশ এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে।

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনির-উজ -জামান, হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি পরিতোষ ঘোষ, কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।