রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, দুপুর ০২:৫০

‘আ.লীগ জিততে পারবে না বলেই নির্বাচন স্থগিত’

Published : 2018-01-17 14:32:00, Updated : 2018-01-17 15:27:32
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে আওয়ামী লীগ জিততে পারবে না বলেই স্থগিত করা হয়েছে। এ কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ডিএনসিসি নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে বুধবার (১৭ জানুয়ারি) সকালে হাইকোর্টের দেওয়ার আদেশের প্রতিক্রিয়ায় রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্রের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী আদালত প্রাঙ্গণে সাংবািদিকদের কাছে তিনি এ কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, সরকার যেহেতু নির্বাচনের ফলাফল আগেই জানত, অর্থাৎ তারা হেরে যাবে, তাই তারা সুযোগ নিয়েছে বলে আমরা মনে করি। সরকারও বিভিন্ন জরিপ চালিয়ে বুঝতে পেরেছে- তারা এ নির্বাচনে জয়ী হতে পারবে না। এ কারণেই তারা এই সুযোগটা নিয়েছে।

তিনি বলেন, সীমানা নির্ধারণসহ অন্যান্য সমস্যা সামাধান না করেই ইসি উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছিল। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি ইসির চরম ব্যর্থতা।
বুধবার ডিএনসিসির উপনির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রাজধানী উত্তরের দুই ভোটারের রিট আবেদনের শুনানি নিয়ে আদালত এ রায় দেন। রিট আবেদনে বলা হয়, নির্বাচন কমিশনের গত ৯ জানুয়ারির ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল করতে হবে। কিন্তু এখন পর্যন্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়নি। যিনি প্রার্থী হবেন তিনিও জানেন না তিনি ভোটার কিনা। তাছাড়া মনোনয়নপত্রে ৩০০ ভোটারের স্বাক্ষর থাকতে হবে। ভোটার তালিকা প্রকাশ না হলে এটা সম্ভব হচ্ছে না।