সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:০৬

এখন ‘হ্যালো’ অ্যাপে মিলবে সিএনজি

Published : 2018-01-16 17:49:00
অনলাইন ডেস্ক : এখন থেকে অ্যাপেই পাওয়া যাবে সিএনজি চালিত অটোরিকশা। রাজধানীতে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে সিএনজি চালিত অটোরিকশার রাইড শেয়ারিং অ্যাপ ‘হ্যালো’। তবে আগামী মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ‘হ্যালো’ অ্যাপসটি চালুর ঘোষণা দেয় অ্যাপ পরিচালনা প্রতিষ্ঠান টপ আই আই।

সরকার ‘রাইড শেয়ারিং নীতিমালা-২০১৭’ খসড়া অনুমোদনের পরদিনই অ্যাপ সেবায় সিএনজি অটোরিকশা অন্তর্ভুক্তির ঘোষণা এল।

আজ থেকে মোবাইল ফোন ব্যবহারকারীরা ‘হ্যালো অ্যাপ’ ডাউনলোড করে সুবিধা নিতে পারবেন। এ ছাড়া চালকেরাও রেজিস্ট্রেশন করতে পারবেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ সেবা পরীক্ষামূলকভাবে চলবে। এরপরে ১ মার্চ থেকে তা আনুষ্ঠানিকভাবে ঢাকা ও চট্টগ্রামে শুরু হবে।

টপ আই আইয়ের মার্কেটিং ডিরেক্টর রাকিবুল হাসান জানান, আমরা পরীক্ষামূলকভাবে চালাচ্ছি পরিস্থিতি বোঝার জন্য। সবকিছু মনিটর করেই মার্চ থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। আর অভিযোগ জানানোর জন্য একটি হটলাইন নম্বরও শিগগিরই চালু হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন দুলাল, ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা ব্যবসায়িক মালিক সমিতি ঐক্য পরিষদের সভাপতি বরকত উল্লাহ বুলু, টপ আই আইয়ের পরিচালক আলী আহসান মাহাবুব প্রমুখ।