শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১০:০১

সেনাবাহিনীর গবাদিপশু চিকিৎসা ক্যাম্পেইন ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

Published : 2018-01-15 22:19:00
অনলাইন ডেস্ক : গাজীপুরের শ্রীপুরে বাংলাদেশ সেনাবাহিনীর সাভার অঞ্চল প্রান্তিক কৃষকের গবাদি পশুর বিনামূল্যের চিকিৎসার জন্য ক্যাম্পেই করেছে। 

সোমবার (১৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে সারা দিন ব্যাপী উপজেলার মাওনা ইউনয়নের বদনীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পেইন পরিচালনা করা হয়। এ সময় স্থানীয় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন সেনাবাহিনী। 

গরু,ছাগল,মহিষ,ভেড়া,ঘোড়াসহ প্রায় দেড় হাজার পশুকে ভ্যাকসিনেশনের আওতায় আনা হয়। ক্যাম্পেইন পরিদর্শন করেন শ্রীপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা রেহেনা আকতার। 

ক্যাম্পেইন অনুষ্ঠান উদ্বোধন করেন সাভার ক্যান্টনমেন্টের কর্নেল (অ্যাডমিন) মো: খালেকুজ্জামান পিএসসিএ। এ ছাড়া ভ্যাকসিন ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী সাভার ক্যান্টনমেন্টের কর্নেল মো: আজিজুল করিম, লেফটেন্যান্ট কর্নেল পলাশ কুমার ভট্রাচার্য্য, লেফটেন্যান্ট কর্নেল মোঃ রেজাউল করিম পিএসসি, ক্যাপ্টেন পিয়াস কুমার ঘোষ। শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল জলিল প্রমুখ। ভ্যাকসিন কাম্পেইনে স্থানীয় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম জানান, নিয়মিত শীতকালীন মহড়ায় আমরা জনসেবামূলক কিছু কাজ করে থাকে বাংলাদেশ সেনাবাহিনী। এই আয়োজনটি সাধারণ কৃষদের গবাদি পশু লালন-পালন ও খামার ব্যবস্থাপনা প্রশি¶নের জন্য করা হয়েছে। এ ছাড়া কৃষকের পশু-পাখির জন্য বিনামূল্যে চিকিৎসা,ভ্যাকসিন ব্যবস্থা ও ওষুধ বিতরণ করা হয়।