সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, সকাল ০৮:১২

কানাডাকে হারাল টাইগার যুবারা

Published : 2018-01-15 12:44:00, Updated : 2018-01-15 13:26:24
ফাইল ফটো

অনলাইন ডেস্ক : আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নক আউট পর্বে কানাডাকে ৬৬ রানে হারিয়েছে টাইগার যুবারা। সোমবার (১৫ জানুয়ারি) বাংলাদেশের দেওয়া ২৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কানাডা সব কয়টি উইকেট হারিয়ে ১৯৮ রান করতে সক্ষম হয়। ফলে কনাডাকে ৬৬ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়।

বাংলদেশের যুবারা প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৪ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ১২২ রান করে তৌহিদ হৃদয়। তার এই ইনিংসে ৯টি চার ও ১টি ছক্কার মার রয়েছে। এছাড়া আফিফ হোসেন ৫০ ও মোহাম্মদ নাইম ৪৭ রান করেন।

কানাডার পক্ষে ফয়সাল জামখান্দি সর্বোচ্চ ৫টি উইকেট নেন। এছাড়া উইকেটের দেখা পেয়েছেন জোসি, গিল ও শাহজাদ। কাডানার পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ করে অধিনায়ক আরসলান খান ৬৩।

বাংলাদেশের পক্ষে আফিফ হোসেন ৪৩ রানে বিনিময়ে ৫ উইকেট লাভ করে। এবং বাকিগুলো লাভ করেন হাসান মাহমুদ ২টি, রবিউল হক, কাজী অনিক ও সাইফ হাসান একটি করে উইকেট লাভ করে।

বাংলাদেশ দল: সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, আমিনুল ইসলাম, হাসান মাহমুদ, মাহিদুল ইসলাম আকন, মো. নাইম, মো. রাকিব, নাঈম হাসান, পিনাক ঘোষ, কাজী অনিক, রবিউল হক, রনি হোসেন, শাকিল হোসেন, টিপু সুলতান ও তৌহিদ হৃদয়।

কানাডা দল: আরসলান খান (অধিনায়ক), আকাশ গিল, আস্তান ডিওস্যামি, ইমানুয়েল খোকার, কাভিয়ান নারিস, কেভিন সিং, প্রণব শর্মা, রন্ধির সান্ধু, ক্রিশেন স্যামুয়েল, ফয়সাল জামখান্দি, অর্শদ্বীপ ধালিওয়াল, রিশিভ জোসি, অরণ পাথমানাথান, পিটার প্রিটোরিয়াস ও রোমেল শেহজাদ।