বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:২১

হাসবো নাকি কাঁদবো, বুঝছি না: মওদুদের কথায় মন্তব্য কাদেরের

Published : 2018-01-12 16:09:00

অনলাইন প্রতিবেদক : বিএনপির নেতা মওদুদ আহমদ বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে ভুয়া কাগজপত্র আদালতে সাবমিট করা হয়েছে। তার এই কথা শুনে হাসবো নাকি কাঁদবো, বুঝছি না। তিনিতো নিজেই ভুয়া কাগজপত্র দিয়ে বাড়ি দখল করেছেন, আর বলছেন খালেদা জিয়ার বিরুদ্ধে ভুয়া অভিযোগ করা হয়েছে। এসব মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব মন্তব্য করেন।
 
ওবায়দুল কাদের বলেন, মওদুদ সাহেব নিজেই ভুয়া কাজ করেন, তিনি কি করে আসল নকল পৃথকীকরণ করবেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে ভুয়া উকিল নোটিশ দেয়ায় বিএনপিকে এবং পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপারসনের মনগড়া বক্তব্যের কারণে খালেদা জিয়াকে উকিল নোটিশ দেয়া হবে। বিএনপিকে অপেক্ষা করতে হবে সেই উকিল নোটিশের জন্য।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব বলছেন পদ্মা সেতুর ডিজাইনে ভুল আছে। তথ্য উপাত্ত নিয়ে প্রমাণ করতে আসুন। ডিজাইনের কোথায় ভুল, কোথায় কারিগরি ভুল আছে যদি বের করতে না পারেন তাহলে আপনাকেও উকিল নোটিশ পাঠানো হবে।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৩ ডিসেম্বর উকিল নোটিশ পাঠান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সৌদি আরবে খালেদা জিয়ার সম্পদ নিয়ে প্রধানমন্ত্রীর করা সাম্প্রতিক বক্তব্যের জের ধরে এই উকিল নোটিশ পাঠানো হয় ।

ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য-উপাত্তের ভিত্তিতে একটি পরিবারের সদস্যদের টাকা বিদেশে পাচার করার কথা বলেছেন। প্রধানমন্ত্রী এ তথ্য সংসদের মাধ্যমে জাতিকে জানিয়েছেন। তাদের দুর্নীতির কিচ্ছা রূপকথার কাহিনীকেও হার মানিয়েছে। প্রধানমন্ত্রীর সৎ সাহস আছে বলেই সত্যকে তুলে ধরেেছেন। সে কারণে বিএনপি নেতাদের অন্তর্জ্বালা শুরু হয়ে গেছে।

তেজগাঁও নাখালপাড়ায় আজকের জঙ্গি দমনের অভিযান প্রসঙ্গে তিনি বলেন, জঙ্গি দমনে সক্ষমতার দিক থেকে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রোল মডেল। আজকেও আইন-শৃঙ্খলা বাহিনী একটি অভিযান পরিচালনা করেছে। সেখানে জঙ্গিদের প্রতিরোধ করেছে ও পরাজিত করেছে।

জামায়াত ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে প্রার্থী দিচ্ছে, নিবন্ধিত দল ছাড়া অন্য কেউ নির্বাচনে অংশ নিতে পারবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, দেখুন এই প্রশ্নের জবাব দেবে নির্বাচন কমিশন। তা আমি দিতে পারি না। আমি যতটুকু জানি এখানে নিবন্ধিত কোনো দল ছাড়া অন্য কেউ অংশগ্রহণ করার কথা নয়। কমিশন এলাও করা ঠিক না।