বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১৮

মাওলানা সাদকে ২৪ ঘন্টার মধ্যে ঢাকা ছাড়ার আল্টিমেটাম (ভিডিওসহ)

Published : 2018-01-11 13:44:00, Updated : 2018-01-11 17:21:59

অনলাইন প্রতিবেদক: বিশ্ব ইজতেমায় অংশ নিতে ভারত থেকে আসা তাবলিগ জামাতের মুরুব্বী মাওলানা সাদ কান্ধলভীকে আগামী ২৪ ঘন্টার মধ্যে ঢাকা ছাড়ার আল্টিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। রাজধানী বায়তুল মসজিদের উত্তর গেটে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল থেকে চলা বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দিয়েছে সংগঠনটি।

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার বরাত দিয়ে  ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় জানান, সার্বিক বিষয় বিবেচনা করে মাওলানা সাদ ইজতেমা ময়দানে যাবেন না। তিনি কাকরাইল মসজিদে আছেন।এদিকে কাকরাইল মসজিদের অবস্থান করেছে তাবলিগ জামাতের মুরব্বিরা। অপ্রতিকর ঘটনা এড়াতে মসজিদের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির আগমনের বিরুদ্ধে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করেছে মুসল্লিরা।

বুধবার (১০ জানুয়ারি) সকাল থেকে বিমানবন্দরের অদূরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বায়তুস সালাম জামে মসজিদ সংলগ্ন চত্বরে বিক্ষোভ সমাবেশ হয়। বেলা ১১টার পর ওই চত্বরে বিক্ষোভে বিপুল সংখ্যক মুসল্লি যোগদান করেন । এতে বিমানবন্দর থেকে উত্তরা পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এরপর কড়া নিরাপত্তায় তাকে কাকরাইল মসজিদে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, ‘তবলিগ করা ছাড়া কেউ বেহেশতে যেতে পারবে না’ মাওলানা সাদ এই বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে অবস্থান নেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা। সেখান থেকে মাওলানা সাদকে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু তিনি উল্টো যুক্তি দেন। এ নিয়ে মাওলানা সাদের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে।