শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৩২

চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির অভিযোগে গ্রেফতার ১১

Published : 2018-01-03 17:26:00, Updated : 2018-01-03 17:28:48
প্রতীকী ছবি

অনলাইন প্রতিবেদক :

ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির অভিযোগে চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পৌরসভার সাবেক এক কাউন্সিলরসহ ১১ জনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার (০২ জানুয়ারি) রাতে পরিচালিত অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয় বলে জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) হাসান মো. শওকত আলী।

তার দেয়া তথ্যমতে গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন—কাইছার হামিদ রাজু (৩১), মামুন উদ্দিন (৩৫), হারাধন দাশ ধনি (৩৭), জাহেদুল আজম (৩৫), মো. শাহেদ রানা (৩১), শওকত আলী মানিক (৩২), সেলিম মাহমুদ সেলিম (৪৪), রেজাউল করিম (৫১), মো. রুবেল (৩০), জাসেদুল করিম বাবুল (৩৫) এবং মো. মাসুদ (২৮)। তাদের মধ্যে সেলিম মাহমুদ সেলিম রাঙ্গুনিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। কাইছার হামিদ রাজু 'চক্রের নেতা'। মামুন উদ্দিনের বিরুদ্ধে ফটিকছড়ি থানায় হত্যা মামলা রয়েছে। এছাড়া গ্রেফতার সবার বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে।

বুধবার (০৩ জানুয়ারি ) দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) সদরদপ্তরে এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) হাসান মো. শওকত আলী জানান, তাদের কাছ থেকে দুটি 'ডিবি' লেখা জ্যাকেট, এক জোড়া হাতকড়া, একটি ওয়্যারলেস সেট, একটি খেলনা পিস্তল, ডাকাতির ৩২ হাজার পাঁচশ' টাকা, দুটি মোবাইল ফোন সেট এবং ডাকাতির কাজে ব্যবহৃত দুটি মোটরসাইকেল ও একটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করে পুলিশ।

তিনি আরও জানান, এ ধরনের অপরাধে আরও কোনো চক্র সক্রিয় আছে কি-না তা তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি ডিবি লেখা জ্যাকেট এবং সরঞ্জাম তারা কিভাবে পেল সে বিষয়েও তদন্ত করা হবে।