সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৪:৩১

অসৎ ও ভুয়া সংবাদমাধ্যমকে পুরস্কৃত করবেন ট্রাম্প

Published : 2018-01-03 16:04:00

অনলাইন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ভুয়া সংবাদের বিরুদ্ধে পদক্ষেপের অংশ হিসেবে সবচেয়ে অসৎ ও ভুয়া সংবাদমাধ্যমকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২ জানুয়ারি) এক টুইট বার্তায় তিনি এ ঘোষণা দেন।

টুইট বার্তায় ট্রাম্প জানান, "আগামী সোমবার (৮ জানুয়ারি) ৫টায় আমি বছরের সবচেয়ে অসৎ ও দুর্নীতিগ্রস্ত মিডিয়া পুরস্কার ঘোষণা করব। এতে ভুয়া সংবাদমাধ্যমের বিভিন্ন বিভাগে অসৎ ও বাজে রিপোর্টিংকে পুরস্কৃত করা হবে।"

এই পুরস্কারের মধ্যে সংবাদমাধ্যমগুলোর 'অসততা এবং বাজে সাংবাদিকতার' বিষয়গুলোও থাকবে বলে টুইটে লিখেছেন ট্রাম্প। নির্বাচনের আগে থেকে বিভিন্ন বেফাঁস মন্তব্য করে আলোচনায় আসেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেসব নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার ও সমালোচনাও করা হয়।

নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে সংবাদ পরিবেশনকারী প্রতিষ্ঠানগুলোকে তীব্র ভাষায় আক্রমণ করেন ট্রাম্প। বিভিন্ন অনুষ্ঠানে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গণমাধ্যমের কড়া সমালোচনা করেন তিনি। ট্রাম্পের অভিযোগ, ওই সব গণমাধ্যম ‘ফেইক নিউজ’প্রকাশ করে।

সে ঘটনার প্রতিক্রিয়াতেই হয় এবার ট্রাম্প তার এবং বর্তমান মার্কিন প্রশাসনের বিরুদ্ধে থাকা সংবাদমাধ্যমগুলোকে ‘মোস্ট ডিজঅনেস্ট অ্যান্ড করাপ্ট মিডিয়া অ্যাওয়ার্ড’ দেয়ার ঘোষণা দিয়েছেন। এর আগে গত নভেম্বরেও তিনি বলেছিলেন, তার কাজ নিয়ে সংবাদমাধ্যমগুলো যে রকম ‘বিকৃত’প্রতিবেদন ছাপছে, সে জন্য তাদের ‘ফেইক নিউজ ট্রফি’দেয়া যায় কিনা তা তিনি ভাবছেন। সূত্র: ফক্স নিউজ