বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:১৯

মন্ত্রিসভায় রদবদল

Published : 2018-01-03 14:41:00, Updated : 2018-01-03 18:06:51
(বাঁ থেকে) নারায়ণ চন্দ্র চন্দ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, শাহজাহান কামাল বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী, মোস্তাফা জব্বার ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী, ও কাজী কেরামত আলী শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক : বর্তমান সরকারের মেয়াদের শেষ বছরে মন্ত্রিসভায় রদবদল করা হয়েছে। নতুন চার মন্ত্রী শপথ নেওয়ার পর দফতরও রদবদল করা হয়েছে। বুধবার (০৩ ডিসেম্বর) মন্ত্রিসভার বৈঠকের পর এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, আট মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দফতর পুনর্বণ্টন করা হয়েছে।

তিনি বলেন, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় পেয়েছেন নতুন সদস্য এ কে এম শাহজাহান কামাল।পর্যটন থেকে সরিয়ে রাশেদ খান মেননকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। আনোয়ার হোসেন মঞ্জুকে পানি সম্পদমন্ত্রী, আনিসুল ইসলাম মাহমুদকে বন ও পরিবেশমন্ত্রী, তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়েছে আইসিটি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারকে।

তিনি আরও বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়েছে।রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে । আগে নুরুজ্জামান আহমেদ মন্ত্রণালয়ের দায়িত্বে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী থাকলেও এখন মন্ত্রী নিয়োগ দেয়ায় তাকে শুধু সমাজকল্যাণ প্রতিমন্ত্রী করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (০২ জানুয়ারি) সন্ধ্যায় শপথ নেন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী। বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন চার সদস্যকে শপথবাক্য পাঠ করান। সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।