বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৭

কিমের চেয়েও ট্রাম্পের বাটন শক্তিশালী

Published : 2018-01-03 14:17:00

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা ক্রমাগত বেড়েই চলেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন একজন আরেকজনকে হুমকি দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় বুধবার (৩ জানুয়ারি) সকালে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ক্ষমতা ও শক্তির দিক থেকে কিমের চেয়ে তিনি অনেক বেশি শক্তিশালী।

ট্রাম্প টুইট বার্তায় বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছিলেন, পারমাণবিক অস্ত্রের সুইচ সবসময় তার ডেস্কের উপর থাকে। আমি তাকে জানাতে চাই, আমার কাছেও একটি পারমাণবিক অস্ত্রের সুইচ আছে, যেটা তার চেয়েও অনেক বড় ও শক্তিশালী।

সম্প্রতি হুমকির পাশাপাশি শান্তির বার্তা দিয়ে নতুন বছর শুরু করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। যুক্তরাষ্ট্রকে তিনি হুঁশিয়ার করে বলেছেন পারমাণবিক অস্ত্র ছোঁড়ার একটি সুইচ সবসময় তার ডেস্কে থাকে। অপরদিকে দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে কিম বলেছেন, আলোচনায় বসতে তিনি সব সময়ই প্রস্তুত। নববর্ষ উপলক্ষে উত্তর কোরিয়ার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে কিমের এই বার্তা আসে।

ভাষণে কিম বলেন, পুরো যুক্তরাষ্ট্রই উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্রের পাল্লার মধ্যে রয়েছে। আর এটা সত্যি, ফালতু হুমকি নয়। অপরদিকে দক্ষিণের সঙ্গে সমস্যা মিটিয়ে ফেলার আগ্রহ বোঝাতে কিম বলেছেন, তার দেশ হয়ত সিউলে আসন্ন উইন্টার অলিম্পিকে একটা দলও পাঠাতে পারে। সূত্র: স্কাই নিউজ