মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১৪

মধ্যরাতে ঢাকার রাস্তায় এভ্রিল(ভিডিও)

Published : 2018-01-03 11:20:00, Updated : 2018-01-03 11:57:54

অনলাইন ডেস্ক: জান্নাতুল নাঈম এভ্রিলকে মধ্যরাতে ঢাকার রাস্তায় দেখা গেল অন্যরূপে। দাঁড়িয়েছেন  অসহায় শীতার্ত মানুষের পাশে । রাতভর শীতার্ত মানুষের মাঝে বিলিয়েছেন গরম কাপড়। শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সবাইকে আহ্বান জানান এভ্রিল। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার মাধ্যমে আলোচনায় আসেন এভ্রিল। এর আগে লেডি বাইকার হিসেবে তার ব্যাপক পরিচিতি ছিল।

এভ্রিল গণমাধ্যমকে বলেন, যারা বাইক চালান তারা রাস্তার পাশের মানুষগুলো অনেকে বেশি দেখেন। গাড়িতে বসে হয়তো সেগুলো তেমন দেখা যায় না। আর বাইক চালাতে গেলে বুঝতে পারি শীতের কষ্ট । তাই শীতার্থ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

০২ ডিসেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে শুরু করে কমলাপুর পর্যন্ত শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি। এরপর সারাদেশে পুরো শীতজুড়ে এই কাজটি করবো। একইসঙ্গে সবাইকে অনুরোধ করবো নিজের এলাকার মানুষটির পাশে দাঁড়ান।

এভ্রিল বলেন, বছরের শুরুটা হোক ছোট ছোট ভালো কাজ দিয়ে। হয়তো, অনেকেই ভাবতে পারেন, এসব লোক দেখানো । ভাবুন না। আপনার একটুখানি লোক দেখানো কাজই যদি কারো উপকার হয়, কারো মুখে যদি এক চিলতে হাসি ফুটে। প্লিজ, করুন না এমন লোক দেখানো কাজ হাজারবার।

এভ্রিলের এই উদ্যোগে তার পাশে রয়েছে ইয়ামাহা মটরস বাংলাদেশ, এসিআই মটরস লিমিটেড, কেবি রাইডারস ও বাইক বিডি নামের তিনটি সংগঠন । এভ্রিল জানান, মূলত মানবিক তাড়না থেকেই এই উদ্যোগটি নেয়া হয়েছে। 

বন্দরনগরী চট্টগ্রামের মেয়ে জান্নাতুল নাঈম এভ্রিল। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়ে ‘মিস ওয়ার্ল্ড’ আসরের বিশ্বমঞ্চে লড়াইয়ের কথা ছিল তার। কিন্তু ভাগ্য প্রতিকূলে থাকায় শেষ পর্যন্তকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুটও খোয়াতে হয়। তবে এভ্রিল থেমে থাকেননি, কাজ করে যাচ্ছেন শোবিজে। পাশাপাশি সারাদেশে বাল্যবিধবা রোধে তিনি গঠন করছেন এভ্রিল ফাউন্ডেশন। সম্প্রতি কাজ করেছেন একটি নাটকে। শিগগির বড়পর্দায় কাজ করার আভাস দিয়েছেন এই তারকা।