সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:৩৫

নতুন চার মন্ত্রীর শপথ

Published : 2018-01-02 16:56:00, Updated : 2018-01-02 19:10:59
(বাম থেকে) শাহজাহান কামাল. মোস্তাফা জব্বার, নারায়ণ চন্দ্র চন্দ এবং কাজী কেরামত আলী ।

অনলাইন ডেস্ক: বিগত দুই বছর থেকে মন্ত্রিসভা রদবদলের গুঞ্জন শোনা গেলেও অবশেষে এ বছরের শুরুতেই মন্ত্রিসভায় যুক্ত হলেন চার নতুন মুখ। আজ মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন।

শপথ নিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ন চন্দ্র চন্দ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল এবং রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী।

সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ান। সরকার প্রধান শেখ হাসিনাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু, শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং নতুন মন্ত্রীদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে ছিলেন।

বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন মন্ত্রী পরিষদ সচিব  মোহাম্মদ শফিউল আলম। এ সময় তিনি বলেন, শপথ নিতে যাওয়া মন্ত্রীদের মধ্যে তিনজন নতুন এবং একজন পুরনো। পুরনো থেকে একজন পূর্ণমন্ত্রী হবেন। আরও দু’জন নতুন মন্ত্রী। একজন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন। নাম যেভাবে এসেছে সেভাবে ঠিক আছে।

মন্ত্রিসভায় আর কোনো রদবদল আর হবে কিনা- প্রশ্নে তিনি বলেন, এই চারজনই। নতুন করে আর রদবদল হবে না।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা নারায়ণ চন্দ্র চন্দ একই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন বলে জানা গেছে। এই মন্ত্রণালয়ের মন্ত্রী ছায়েদুল হকের মৃতু্তে মন্ত্রীর পদ শূন্য রয়েছে।