মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:১৪

লালমনিরহাটে বিনামূল্যে বই বিতরণে অর্থ আদায়ের অভিযোগ

বিক্ষুদ্ধ অভিভাবকের বিদ্যালয় ঘেরাও

Published : 2018-01-02 16:37:00
অনলাইন ডেস্ক : সরকারী বিনামূল্যে বই বিতরণের নামে অর্থ গ্রহণের অভিযোগে লালমনিরহাট সদর উপজেলার তিস্তার চরাঞ্চল বেষ্টিত কালমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি মঙ্গলবার ঘিরে বিক্ষোভ করেছে শিক্ষার্থীর অভিভাবক ও এলাকাবাসী। পরে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এলাকাবাসী ও অভিভাবকগন জানায়, সরকারী বই প্রদানের জন্য ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আলী জোড় পূর্বক শিক্ষার্থীদের নিকট হতে ৩০টাকা করে আদায় করে। যারা টাকা দিতে পারেনি তাদেরকে বই দেয়নি তিনিসহ শিক্ষকেরা।

এ ঘটনায় অভিভাবকগন মঙ্গলবার সকাল থেকে বিদ্যালয়ের সামনে জড়ো হয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। এসময় তারা টাকা ফেরতের দাবী জানায় ও বাকী শিক্ষার্থীদের বই দিতে বলে।

পরে দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায় ও প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম ঘটনাস্থলে গিয়ে বই বিতরন করেন ও দায়ী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ ব্যাপারে কালমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আলী’র সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম জানান, দায়ী শিক্ষকদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহন করা হবে।