বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫১
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

মন্ত্রিসভার পরিধি বাড়ছে, সন্ধ্যায় শপথ

Published : 2018-01-02 10:57:00, Updated : 2018-01-02 18:24:49

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার পরিধি আরও বাড়ছে । মঙ্গলবার (২ জানুয়ারি) সরকারের শেষ বছরে নতুন কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেয়ার কথা রয়েছে । গতকাল সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে নতুনদের বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে । সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সচিবালয়ের পরিবহন পুল সূত্রে জানা গেছে, আজকের শপথ অনুষ্ঠানের জন্য ৬টি গাড়ি প্রস্তুত রাখতে বলা হয়েছে । মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ শেষে ওই গাড়িগুলোতে চড়ে বঙ্গভবন থেকে বের হবেন ।  আইন মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে, নতুন ৩ জন এবং পুরনো একজনের জন্যই গেজেট করতে বলা হয়েছে।

নতুন যে তিনজন দায়িত্ব পেতে যাচ্ছেন তারা হলেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী । এ ছাড়া পদোন্নতি পেয়ে পূর্ণাঙ্গমন্ত্রী হতে পারেন নারায়ণ চন্দ্র চন্দ । জানা গেছে, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিমন্ত্রী হবেন মোস্তাফা জব্বার । তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সাভির্সের (বেসিস) সভাপতি। ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের সদস্যও তিনি । তথ্য প্রযুক্তি খাতে শুরু থেকেই সরকারের একজন শুভাকাঙ্ক্ষী হিসেবে নানা বিষয়ে জড়িত এই প্রযুক্তিবিদ।