বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:২৪

দর্শক পেটানোয় চুক্তি থেকে বাদ সাব্বির, জরিমানা ২০ লাখ টাকা

Published : 2018-01-01 16:49:00, Updated : 2018-01-01 17:55:13
অনলাইন ডেস্ক : মেজাজী ক্রিকেটার হিসাবে বেশ পরিচিত হয়ে উঠেছেন জাতীয় দলের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। তবে দর্শক পেটানোর অপরাধে এবার কড়া শাস্তি পেলেন সাব্বির রহমান। বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়ে দেয়া হলো এই প্রতিভাবান ব্যাটসম্যানকে।

চুক্তি থেকে বাদ পড়ার ফলে বিসিবি থেকে মাসিক কোনও বেতন পাবেন না সাব্বির।

সোমবার (১ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বেক্সিমকোতে নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে সাব্বিরের শাস্তির এ ঘোষণা দেন।

তিনি জানান, জাতীয় দলের চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে তাকে। তবে সাব্বিরকে আরও কঠোর শাস্তি দেয়ার জন্য বিসিবির ডিসিপ্লিনারি কমিটি সুপারিশ করেছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

ডিসিপ্লিনারি কমিটি থেকে সাব্বিরের শাস্তির ব্যাপারে যে সুপারিশ বিসিবির কাছে পাঠানো হয়েছে, তার মধ্যে রয়েছে ২০ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা। একই সঙ্গে এবারই তাকে শেষ সুযোগ দেয়া হচ্ছে বলে উল্লেখ করে জানানো হয়, ভবিষ্যতে এ ধরনের অপরাধ করলে আজীবনের জন্য নিষিদ্ধ করা হতে পারে।

এর আগে গত ২১ ডিসম্বের, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে খেলার সময় ওই ম্যাচে গ্যালারি থেকে এক কিশোর দর্শক মজা করে সাব্বিরকে কিছু একটা বলেছিলেন। আর তাতেই মেজাজ হারিয়ে এক বন্ধুকে দিয়ে ওই দর্শককে সাইডস্ক্রিনের পাশে নিয়ে আসেন সাব্বির। এরপর মারধর করেন ওই দর্শককে।

প্রসঙ্গত, বাজে আচরণের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তার নামের পাশে। সদ্য শেষ হওয়া বিপিএলর আম্পায়ারকে গালি দেওয়ার কারণে দেড় লাখ টাকা জরিমানা গুণতে হয়েছিল।