বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, রাত ০৮:৫৪

পাবনায় পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আহত ৩০

Published : 2018-01-01 16:47:00
অনলাইন ডেস্ক : ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি করতে বাধা দেয়ার জের ধরে পাবনায় ছাত্রদলের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ২৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার (১ জানুয়ারি) দুপুরে শহরের শহীদ আমিন উদ্দিন রোডের জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ সংঘর্ষ ঘটে। এতে পাবনা সদর থানার ওসি আব্দুর রাজ্জাক ও জেলা ছাত্রদল সভাপতি হিমেল রানাসহ পুলিশ, বিএনপি ও ছাত্রদলের ৩০ জন আহত হয়েছে।

আহত নেতাকর্মীরা জানান, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুর একটায় জেলা বিএনপি কার্যালয় থেকে একটি র‌্যালি বের করে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় দলীয় কার্যালয়ের সামনেই পুলিশ তাদের র‌্যালি করতে বাধা দেয়। পরে ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালি করতে গেলে সংঘর্ষের বেধে যায়।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির জানান, অনুমতি না নিয়েই প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি বের করার চেষ্টা করে ছাত্রদলের নেতাকর্মীরা। পুলিশ এতে বাধা দিলে পাটকেল নিক্ষেপ শুরু করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিপেটা করলে ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ও শটগানের গুলি ছুড়ে। তাছাড়া ঘটনাস্থল থেকে ২৬ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।