সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১২:৪৪

৩২ বছরে পদার্পণ জাতীয় পার্টির

Published : 2018-01-01 14:35:00

অনলাইন ডেস্ক : আজ সোমবার (১ জানুয়ারি) সংসদের বিরোধী দল জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী।  সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৬ সালের ১ জানুয়ারি জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেন।

হুসেইন মুহম্মদ এরশাদ সোমবার সকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সভাপতিত্বে শুরু হওয়া আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সৈয়দ আবু হোসেন বাবলা, কাজী ফিরোজ রশীদ, মুজিবুল হক চুন্নু প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে জাতীয় পার্টির দলীয় পতাকা, ব্যানার, ফেস্টুন ও পোস্টারও টাঙানো হয়েছে। আর দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে রাজধানী ও পার্শ্ববর্তী এলাকা থেকে মিছিল নিয়ে রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তন এবং এর বাইরে জমায়াত হয়েছেন জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী।

জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ দুপুরে আলোচনাসভা শেষে সমবেত নেতাকর্মীদের নিয়ে রাজধানীতে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা বের করবেন। এ ছাড়া জাতীয় পার্টি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এ মহাসমাবেশ থেকে আগামী দিনের কর্মসূচি ও পরিকল্পনা ঘোষণা করবেন। এ ছাড়া বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদসহ দলের শীর্ষ নেতারা মহাসমাবেশে বক্তব্য রাখবেন।