মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:১৮

দক্ষ, যোগ্য, মেধাবী কর্মকর্তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির সুপারিশ

Published : 2017-12-31 19:55:00
অনলাইন ডেস্ক : জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সরকারি কাজে দক্ষতা বৃদ্ধি ও গতিশীলতা আনতে দক্ষ, যোগ্য ও মেধাবী কর্মকর্তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যথাসময়ে পদোন্নতি নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় তাদের দীর্ঘদিন চাকরিতে বহাল রাখার সুপারিশ করা হয়। কমিটির সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, মুস্তফা লুৎফুল্লাহ ও খুরশিদ আরা হক সভায় অংশগ্রহণ করেন।

সভায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের বিভিন্ন কার্যক্রম এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব এডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্ট (বিয়াম) ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

সরকারি কর্মকর্তাদের একাডেমিক ব্যাকগ্রাউন্ড, অভিজ্ঞতা, ট্রেনিং ইত্যাদি বিষয় মাথায় রেখে তাদেরকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগে দীর্ঘ সময় পদায়ন রাখার সুপারিশ করা হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্ব যথাযথভাবে পালনে সুবিধা নিশ্চিত করতে অগ্রাধিকারের ভিত্তিতে নতুন গাড়ি বরাদ্দ বা রিপ্লেসমেন্ট করার পরামর্শ দেয়া হয়।

সভায় জানানো হয় বিয়াম ফাউন্ডেশন ঢাকায় ২০০৫ থেকে অদ্যাবধি ৪৪৯টি কোর্সের মাধ্যমে ১১ হাজার ৩৬২ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এছাড়া বাংলাদেশের বিভিন্ন বিভাগীয় শহর, জেলা ও উপজেলায় বিয়াম ফাউন্ডেশন থেকে মোট ৪০টি শিক্ষা প্রতিষ্ঠান চালু রয়েছে।

বিয়াম ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত স্কুলগুলো সুনামের সাথে পরিচালনা ও ভালো ফলাফল করায় দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় আরো অধিক সংখ্যক বিয়াম স্কুল প্রতিষ্ঠা ও পরিচালনা করতে সভায় পরামর্শ দেয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।