মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪৮

কাশ্মীরে সিআরপিএফ ক্যাম্পে জঙ্গি হামলা, নিহত ২

Published : 2017-12-31 16:54:00

অনলাইন ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে আধাসামরিক বাহিনী সিআরপিএফ এর একটি প্রশিক্ষণ কেন্দ্রে বন্দুকধারীর হামলায় কমপক্ষে দুই জওয়ান নিহত হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) রাতে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার লেথপোরা গ্রামে ১৮৫ নম্বর সিআরপিএফের প্রশিক্ষণ ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা।

এই হামলায় আরো তিন জওয়ান গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, রাত ২ টা ১০ মিনিট নাগাদ ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। রাতের অন্ধকারে প্রথমে একের পর এক গ্রেনেড ছুড়তে থাকে তারা। গ্রেনেড দেখে সেনা বাইরে বেরিয়ে এলে তাঁদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। ভারতীয় সেনাও পাল্টা জবাব দেয়। সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে দুই জওয়ানের মৃত্যু হয়। আহতদের শ্রীনগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ক্যাম্পের ভিতরে ২ জঙ্গির লুকিয়ে থাকার খবর রয়েছে সিআরপিএফের কাছে।

আশেপাশের আরও সিআরপিএফ ক্যাম্পেও একই ভাবে হামলা হতে পারে বলে তথ্য আছে সিআরপিএফের কাছে। তার জন্য আগাম সতর্কতাও জারি করা হয়েছে ক্যাম্পগুলিতে। মোতায়েন রয়েছে সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশ।

২০১৬ সাল থেকেই জঙ্গি হামলার পাশাপাশি পাক বাহিনীর বারংবার হামলায় জেরবার নিয়ন্ত্রণরেখা। ১৬ নভেম্বর পুঞ্চের শাহপুর ও দেগওয়ারে বড় ধরনের মর্টার হামলা চালিয়েছিল পাক সেনা। ফলে নিয়ন্ত্রণরেখার কাছে গুলপুর ও নাকারকোট এলাকায় স্থানীয় স্কুল বন্ধ করে দিতে বাধ্য হয় প্রশাসন। চলতি বছরে এখনও পর্যন্ত ৩০০ বারের বেশি সংঘর্ষবিরতি ভেঙেছে পাকিস্তান। তাতে সেনা ও স্থানীয় বাসিন্দা মিলে ১২ জন নিহত হয়েছেন।  সূত্র: আনন্দবাজার, এনডিটিভি