শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৪০

যেভাবে ফেসবুক বন্ধুরা নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন

Published : 2017-12-31 13:09:00, Updated : 2017-12-31 16:41:15

অনলাইন প্রতিবেদক : ইংরেজি নববর্ষের অনেক অনেক প্রীতি ও শুভকামনা জানিয়েছেন ফেসবুক বন্ধুরা৷তারা সবাই প্রত্যাশা করছেন সৃষ্টিকর্তার কাছে নতুন বছর যেন নতুন উদ্যম, নির্মল আনন্দ, সুস্বাস্থ্য, খুশি ও সমৃদ্ধি বয়ে আনবে৷

প্রিয় বন্ধুরা, ২০১৮ আপনাদের সবার জীবনেও বয়ে আনুক সুখ, শান্তি আর সাফল্য৷পরিবারের সকলকে নিয়ে মানসিক চাপমুক্ত থাকুন, এটা আমাদের একান্ত কামনা ৷ আর হ্যাঁ, আশা করছি এ বছরও আপনাদের সাথে আমাদের সম্পর্ক আগের মতোই থাকবে৷সকালের খবরের ফেসবুক পাতায় নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন অনেকে । তাদের সবার জন্য রইল শুভ কামনা ।

ফেসবুক বন্ধু রেজাউল করিম রেজা লিখেছেন, ‘২০১৮ আপনার কাটবে মানুষের বিশ্বাস ও ভালোবাসার মধ্য দিয়ে। জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রে আপনি অভাবিত সাফল্যের দেখা পাবেন। নিশ্চিন্তে থাকুন, হাসিমুখে থাকুন।’ আল্লাহ্ ভরসা, দেখা যাক কী হয়...................... ফেসবুকসহ দূরের ও কাছের সকল বন্ধুদের জন্য সুস্থ, সুন্দর ও নিরাপদ জীবন কামনা করি। আল্লাহ্ যেন আমাদের সকলকে ভাল রাখেন। শুভ হোক খ্রীষ্টাব্দ ২০১৮।

ফেসবুক বন্ধু কবি আবু হাসান শাহরিয়ার লিখেছেন, "কহিতে বারণ আছে সব কথা কহতব্য নয়। সহিতে পারি না তাই সব কথা কহিতে বারণ। যে-কথা কহে না কেহ, আমি যদি সেই কথা কহি?"
কহিলে স্বেচ্ছায় চিরতরে স্বদেশত্যাগী দেশ-জননীর কুলাঙ্গার সন্তানরা ইতরভাষায় গালিগালাজ করে এবং ভারতের ত্রিপুরা রাজ্যের সাইবার ক্রিমিনালরা ফটোশপে বানোয়াট ক্ষুদেবার্তা বানিয়ে অপপ্রচার চালায়। ফুঁ। নির্ভয়ে সত্যকথা কহিতেই থাকিলে বদমাশগুলো একসময় গর্তে পালিয়ে বাঁচে। এইসময় যারা গা বাঁচিয়ে চলে তারাও প্রশ্রয়দাতা বদ। সংখ্যায় বিস্তর এরা। খ্রিটীয় ২০১৭'য় সুন্দর প্রতিষ্ঠায়, ধারাবাহিক বৃক্ষরোপণ ছাড়াও, চিরতরে স্বদেশত্যাগী ও সাইবার ক্রিমিনাল বদদের একটি বড় অংশকে আমি একাই শায়েস্তা করেছি।
বৃক্ষরোপণ এবং আগাছাউৎপাটনও আমার কাছে কবিতা। ২০১৭ সালে করেছি। যেহেতু অধিকাংশের মতো উচ্ছিষ্টজীবী ও মাজাভাঙা কবি নই, বেঁচে থাকলে ২০১৮ সালেও করব।

ফেসবুক বন্ধু খোকাবাবু লিখেছেন, আমার সব বন্ধু তোমাদের জানাই ২০১৮ সালের শুভেচ্ছা ও ভালোবাসা।আমার ২০১৭ খুব একটা ভালো কাটেনি,তবে ২০১৭ সালে আমি অনেক কিছু শিখেছি যা আমি কনোদিন ভুলব না । আমি আশাকরি তোমাদের ভালোবাসা নিয়ে ২০১৮ আমার ভালোই কাটবে । তোমাদের ২০১৮ খুব খুব খুব ভালো কাটুক।

ফেসবুক বন্ধু মৌসুমী আক্তার লিখেছেন, নতুন বছর, নতুন ভাবে, নতুন সাজে, নতুন কাজে, নতুন আনন্দে, নতুন ভালবাসায়, নতুন সম্ভাবনায়, নতুনত্ত ছুয়ে যাক আপনাদের সকলের হৃদয়। আমার পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই "শুভ নববর্ষ" HAPPY NEW YEAR 2018।

ফেসবুক বন্ধু মোকাররম হোসেন লিখেছেন, শুভ জন্মদিন বন্ধু .... সাথে ২০১৮ নববর্ষের শুভেচ্ছা ... নতুন বছর ২০১৮ সবার ভাল কাটুক আল্লাহর কাছে এই প্রত্যাশায়….....HAPPY NEW YEAR 2018 ।

ফেসবুক বন্ধু শরিফ হোসেন লিখেছেন, নতুন বছর ২০১৮ সাল..... (নিজের অজান্তে কাউকে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করে দিবেন) দয়া করে অন্তত আমার সাথে নতুন বছরে জন্য পুরনো সব দুঃখ,কষ্ট, হিংসা ও নিন্দা ভুলে গিয়ে সম্পর্ক টা ভাল করবেন । এক সালের পর আরেক সাল আসছে তেমনি জীবনের আয়ু ধীরে ধীরে কমে আসছে...
আমি কোন আমার দুশমন চাইনা,নতুন ২০১৮ সালে আবারও সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।
Sorry বা দুঃখিত বললে কেউ ছোট হয় না । আমি Sorry বা দুঃখিত ও Thank You এই তিনটি কথা বলার চর্চা খুব বেশি করি এবং স্যাক্রিফাইস করি । এই চারটি বিষয় যদি জীবনের সাথে মানতে পারেন জীবনটা অনেক সহজ হয়ে যাবে। (কথাগুলো নিজের মন থেকে লেখা)।

ফেসবুক বন্ধু আরমান সানি লিখেছেন, সবাই তো নতুন বছর নিয়ে ব্যস্ত,,, ,,,,,আমি কিন্তু নিজেকে ভালো রাখার প্রত্যয় নিয়ে ব্যস্ত,,,,,, নিজে ভালো না থাকলে নতুন বছর দিয়ে কি হবে,,,,,, SO SORRY HAPPY NEW YEAR 2018।

ফেসবুক বন্ধু মামুন হাসান লিখেছেন, নতুন বছর নতুন আলো, বন্ধুরা সব কই গেল? পাখিরা সব ডানা মেলে, ২০১৭ ঘরে এল । দুঃখ গুলো যাই ভুলে, যাতে সুখের সন্ধান মেলে । এমন করে বলিস না তোরা, আসিস আমার বাড়ি।! সবাই মিলে একসাথে, ২০১৮ দেব পাড়ি । Happy New Year ।

ফেসবুক বন্ধু ইমদাদুল হক লিখেছেন, নতুন বছর সবার জীবনে বয়ে আনুক সুখ, শাম্তি ও সফলতা এই কামনায় রইলো, HAPPY NEW YEAR 2018, ALL THE BEST, LOVE ALL ।

ফেসবুক বন্ধু মো.লাবলু লিখেছেন, নতুন বছর সবার জন্য বয়ে আনুক সুখ শান্তি ও সমৃদ্ধি । সবার হৃদয়ে জেগে উঠুক নতুন দিনের সম্ভাবনা।সবার জন্য রইল শুভ কামনা। সবাইকে জানাই অগ্রিম নতুন বছরের শুভেচ্ছা ~HAPPY NEW YEAR ।

ফেসবুক বন্ধু কলম সৈনিক লিখেছেন, বিদায় নিলো সতেরো সাল, আঠেরো সাল আসছে বলে
হাসি কাঁন্না অশ্রুজল আর, বাদ অপবাদ মাথায় তুলে । ডিসেম্বরের কাণ্ড ফুঁড়ে, হাসলো শিশু জানুয়ারি 
নিরাপদ হোক সবার জীবন, শান্তি আসুক বিশ্বজুড়ি।