বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০৫

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড মেলবোর্ন টেস্ট ড্র

Published : 2017-12-30 15:40:00

অনলাইন ডেস্ক : অস্ট্রেলিয়া-ইংল্যান্ড মেলবোর্ন চতুর্থ টেস্ট ড্র হয়েছে । পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ এড়াল ইংল্যান্ড। স্টিভেন স্মিথের অপরাজিত সেঞ্চুরিতে অজিরা ৪ উইকেটে ২৬৩ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণার পর ম্যাচের ফল ড্র মেনে নেন দুই অধিনায়ক।

স্কোর: অস্ট্রেলিয়া – ৩২৭ ও ২৬৩/৪ ডিক্লে. (১২৪.২ ওভার)। ইংল্যান্ড – ৪৯১

শেষ দিনে চার ‍উইকেটে ২৬৩ রান করার পর নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিক শিবির। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ১০২ রানে (২৭৫ বল) অপরাজিত থেকে যান স্টিভেন স্মিথ । এটি তার ২৩তম টেস্ট শতক ও চলতি সিরিজে তৃতীয় । প্রথম ইনিংসে করেছিলেন ৭৬ । ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি বঞ্চিত হন ওপেনার ডেভিড ওয়ার্নার (২২৭ বলে ৮৬)। ১৬৬ বলে ২৯ রান করেন আরেক অপরাজিত ব্যাটসম্যান মিচেল মার্শ। স্মিথ ছাড়াও ওজিদের পক্ষে ডেভিড ওয়ার্নার ৮৬ রান করেছেন । ২৯ রান এসেছে মিচেল মার্শের ব্যাট থেকে । ইংরেজ পেসার অ্যান্ডারসন, ব্রড ও ওকস ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন। ওয়ার্নারকে ফিরিয়েছেন জো রুট।

এর আগে গত ২৬ ডিসেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের চতুর্থ টেস্টে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে তারা ৩২৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন ৩টি, স্টুয়ার্ট ব্রড ৪টি, ক্রিস ওকস ২টি ও টম কুররান ১টি করে উইকেট নেন।

জবাবে প্রথম ইনিংসে ৪৯১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। দলের পক্ষে ওপেনার অ্যালেস্টার কুক ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। ২৪৪ রান করেন অ্যালেস্টার কুক। এছাড়া জো রুট করেন ৬১ রান। অস্ট্রেলিয়ার পক্ষে জস হ্যাজলেউড ৩টি, নাথান লায়ন ৩টি ও প্যাট কামিন্স ৪টি করে উইকেট নেন। ইতোমধ্যেই প্রথম তিন টেস্ট জিতে অ্যাশেজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।