বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৯
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

কুমিল্লা বোর্ডে জেএসসিতেও ভরাডুবি

Published : 2017-12-30 15:21:00

অনলাইন ডেস্ক : কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ৬টি জেলায় জেএসসি পরীক্ষায় ভরাডুবি হয়েছে । এসএসসি ও এইচএসসি পরীক্ষার এ বছর ফলাফল ভালো করতে পারনি । এ বোর্ডে জেএসসি পরীক্ষায় এবার পাসের হার ৬২ দশমিক ৮৩ শতাংশ । গত চার বছরের মধ্যে এটাই পাসের হার সর্বনিম্ন । শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টায় কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফল থেকে জানা যায়,  এ বছর বোর্ডে ২ লাখ ৬১ হাজার ৭৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে । যার মধ্যে ছেলে ১ লাখ ৮ হাজার ৫০৪ জন এবং মেয়ে ১ লাখ ৫৩ হাজার ২৪৯ জন । পাস করেছে ১ লাখ ৬৪ হাজার ৪৫৬ জন, যার মধ্যে ৭০ হাজার ৩৭৪ জন ছেলে ও ৯৪ হাজার ৮২ জন মেয়ে।

এবার পাসের হারের দিক থেকে ছেলেরা এগিয়ে রয়েছে । ৬৪ দশমিক ৮৬ শতাংশ ছেলে ও ৬১ দশমিক ৩৯ শতাংশ মেয়ে পাস করেছে । ২০১৬ সালে পাসের হার ছিল ৮৯ দশমিক ৬৮ শতাংশ, ২০১৫ সালে পাসের হার ছিল ৯২ দশমিক ৫১ শতাংশ, ২০১৪ সালে পাসের হার ছিল ৯৩ দশমিক ৭৫ শতাংশ এবং ২০১৩ সালে পাসের হার ছিল ৯০ দশমিক ৪৫ শতাংশ ।