বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:১৭

রাশিয়ায় সুপারমার্কেটে বিস্ফোরণ, আহত ১০

Published : 2017-12-28 15:48:00, Updated : 2017-12-28 16:04:26

অনলাইন ডেস্ক : রাশিয়ায় সেন্ট পিটার্সবার্গ শহরের একটি সুপারমার্কেটে একটি বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে।  বুধবারের (২৭ ডিসেম্বর) এ ঘটনায় আহত একজনের অবস্থা আশংকাজনক। সেন্ট পিটার্সবার্গ শহরের পেরেক্রেস্টক সুপারমার্কেট অত্যাধুনিক বিস্ফোরকের মাধ্যমে হামলা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সামরিক বাহিনীর একটি অনুষ্ঠানে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই বিস্ফোরণের ঘটনাকে 'সন্ত্রাসী হামলা' বলে অভিহিত করেছে।  এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি।  ঘটনার তদন্তকারী কমিটি বলেছে বিস্ফোরণ ঘটানোর জন্য দেশীয় উপকরণ ব্যবহার করা হয়েছে।  বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল থেকে মানুষজন সরিয়ে নেয়া হয়েছে।  এতে কোনো প্রকার অগ্নিকাণ্ড সংগঠিত হয়নি।  

চলতি মাসের প্রথমদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রুশ প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ করেন এবং যেকোনো সন্ত্রাসী হামলার ব্যাপারে সতর্ক করবেন বলে জানান।  মূলত তখন দেশটিতে সন্ত্রাসী হামলার পরিকল্পনা চলছিলো বলে জানায় রুশ গোয়েন্দা সংস্থা।  এর আগে চলতি বছরের এপ্রিলে সেন্ট পিটার্সবার্গের মেট্রোরেলের সিস্টেমে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৩ নিহত এবং ৫০ জন আহত হয়েছিলো।  সূত্র: বিবিসি