শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:২০

টেস্টে পঞ্চম ডাবল সেঞ্চুরি তুলে নিলেন কুক

Published : 2017-12-28 15:18:00

অনলাইন ডেস্ক : টেস্ট ক্যারিয়ারে পঞ্চম ডাবল সেঞ্চুরি তুলে নিলেন অ্যালিস্টার কুক। বুধবার (২৭ ডিসেম্বর) অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে ৩৫৯ বল খেলে ২৩টি চারের সাহায্যে ডাবল সেঞ্চুরি করেন তিনি।

১৭২তম ওভারে বল করতে আসেন জ্যাকসন বার্ড। তার করা প্রথম বলে ১ রান নিয়ে ৯৮তে পৌঁছান কুক। এরপর ব্রড ১ রান নিয়ে আবার কুককে স্ট্রাইক দেন। তৃতীয় বলে কোনো রান নেননি কুক। তবে চতুর্থ বলটিকে বাউন্ডারি বানিয়ে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং অ্যাশেজ সিরিজে এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।

চলতি বছরে এটি কুকের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ১৭ আগস্ট বিরমিংহামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তার আগে ২০১০ সালে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেন ইংলিশ এই ওপেনার। সেবার ২৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। ২০১১ সালে টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ২৯৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ভারতের বিপক্ষে বিরমিংহামে খেলেছিলেন এই ইনিংস। ২০১৫ সালের ১৩ অক্টোবর আবু ধাবিতে পাকিস্তানের বিপক্ষে ২৬৩ রানের ইনিংস খেলেছিলেন। সেটা ছিল তার চতুর্থ ডাবল সেঞ্চুরি।

১৫০ টেস্টে ১১ হাজার ৭১২ রান করেছেন তিনি। ১৫১তম টেস্টে তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি। ৫টি ডাবল সেঞ্চুরির পাশাপাশি ২৭টি সেঞ্চুরি রয়েছে কুকের। রয়েছে ৫৫টি হাফ সেঞ্চুরিও।