সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:৩৬

সাবেক এমপি মিয়া আব্বাস উদ্দিন মারা গেছেন

Published : 2017-12-28 15:03:00, Updated : 2017-12-28 18:22:49

অনলাইন ডেস্ক : সাবেক সংসদ সদস্য ড. মিয়া আব্বাস উদ্দিন মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ছিলেন।বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে কানাডার রাজধানী অটোয়ারের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দীর্ঘদিন ধরে তিনি ব্রেইন টিউমার ও বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মিয়া আব্বাস উদ্দিন ১৯৮৮ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। দীর্ঘদিন মোরেলগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ছিলেন তিনি । ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন লাভের চেষ্টা করে ব্যর্থ হন । পরে তিনি নাগরিকত্ব নিয়ে স্বপরিবারে কানাডায় চলে যান।

মোরেলগঞ্জ মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান মিয়া আব্বাস নিজ অর্থ ও প্রচেষ্টায় ৭টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছেন । এগুলো হচ্ছে, রওশন আরা স্মৃতি মহিলা ডিগ্রী কলেজ, মিয়া আব্বাস টিচার্স ট্রেনিং কলেজ, রওশন আরা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সেতারা-আব্বাস টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, মিয়া ফুয়াদ ইন্টারন্যাশনাল প্রাথমিক বিদ্যালয়, মানিক মিয়া দাখিল মাদ্রাসা ও মানিক মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ ছাড়াও মিয়া আব্বাস বহু সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের কল্যাণে কাজ করেছেন।