মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, রাত ১১:৪২

মহেশখালীতে দুই প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, চার পাইলট উদ্ধার

Published : 2017-12-27 23:04:00

অনলাইন ডেস্ক : কক্সবাজারের মহেশখালী উপজেলায় বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এ দুর্ঘটনার দুটি বিমানের চারজন পাইলট জীবিত ও অক্ষত আছেন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মহেশখালীর পুটিবিলায় প্রথম একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়। একই সময় ছোট মহেশখালীতে অপর বিমানটি বিধ্বস্ত হয়।

চারজন পাইলটকে জীবিত ও অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন আইএসপিআরের সহকারী পরিচালক মো. নূর ইসলাম।

এদিকে বিমানের কোনো পাইলট আহত না হলেও বিমানের ধসে পড়া অংশে আঘাত পেয়ে আঁখি (১৫) ও ফয়সাল (১২) নামের দুই শিশু আহত হয়েছে।

মহেশখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানিয়েছেন, বিমানটি ওই এলাকার আবদুস সাত্তারের বাড়ির ওপরের অংশ উড়িয়ে নিয়ে পাশের ধানখেতে বিধ্বস্ত হয়। ওই সময় দুই শিশু আহত হয়। বিমানটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায়। সন্ধ্যা সাড়ে ৭টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

ইউএনও আরও জানিয়েছেন, বিধ্বস্ত বিমানের ভেতর কোনো পাইলট রয়েছে কি না এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি জানান, প্রশিক্ষণ বিমান দুটি সম্ভবত চট্টগ্রাম বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত জানিয়েছেন, মহেশখালীর পুটিবিলায় বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হওয়ার খবর তিনিও পেয়েছেন। তবে কী কারণে এ দুর্ঘটনা হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি ওই কর্মকর্তা।