বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০৮

রংপুরে হিন্দু পল্লীতে হামলা : প্রকৌশলী ফজলার ৭ দিনের রিমান্ডে

Published : 2017-12-27 15:12:00
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : রংপুরের ঠাকুরপাড়ার হিন্দু পল্লীতে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেপ্তার প্রধান রংপুর জেলা পরিষদের প্রকৌশলী ফজলার রহমানকে ৭ দিনের রিমান্ড দেওয়া হয়েছে । বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১২টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফুল ইসলাম তার রিমান্ড মঞ্জুর করেন । গত শুক্রবার রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে প্রকৌশলী ফজলার রহমানকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা-বাহিনীর সদস্যরা । পরে গংগাচড়া থানার এসআই মিজানুর রহমানের নেতৃত্বে ৬ সদস্যের একটি দল তাকে ঢাকা থেকে রংপুরে নিয়ে আসেন ।

পুলিশের দায়ের করা একটি মামলায় ফজলার রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয় । শুনানি শেষে বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন । অন্য একটি মামলায় ১০ দিনের রিমান্ড চাওয়া হলেও এখনো সেটির শুনানি হয়নি । টিটু রায় নামের এক যুবকের ফেসবুকে ধর্মীয় অবমানাকর পোস্ট শেয়ার করার ঘটনায় গত ১০ নভেম্বর রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়ায় বিক্ষোভ হয় । পরে টিটু রায় ও ঠাকুরপাড়ার হিন্দু বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে ।

এ সময় বিক্ষোভকারী-পুলিশের মধ্যে সংঘর্ষে একজন নিহত ও ২০ জন আহত হয় । এ ঘটনায় গত ১০ নভেম্বর রাতে গঙ্গাচড়া থানার এসআই রেজাউল ইসলাম ও কোতোয়ালি থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন । দুই মামলার একটিতে শুনানি অনুষ্ঠিত হয় । ঠাকুরপাড়ায় তাণ্ডবের ঘটনায় প্রকৌশলী ফজলার রহমানের নাম আসার পর থেকেই তিনি আত্মগোপনে চলে যান ।