মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৩১

খেলায় ফিরছেন সেরেনা উইলিয়ামস

Published : 2017-12-26 12:36:00, Updated : 2017-12-26 12:48:41

অনলাইন ডেস্ক : খেলায় ফিরছেন সেরেনা উইলিয়ামস । ৩০ শে ডিসেম্বর আবধাবিতে এক প্রদশর্নী ম্যাচে কোর্টে নামবেন দ্বিতীয় সর্বাধিক ২৩ বারের গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ী এ টেনিস তারকা । এতে লাটভিয়ার ইয়েলেনা ওস্তাপেঙ্কার মুখোমখি হবেন তিনি । চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়া ওপেনের শিরোপার জয়ের পর টেনিস কোর্টের বাইরে ছিলেন । কন্যা সন্তান জন্মদানের চার মাস পর টেনিস কোর্টে ফিরছেন তিনি । গত সেপ্টেম্বরে কন্যা সন্তানের মা হন সেরেনা উইলিয়ামস । 

আসলে ২০১৮ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে টাইটেল রক্ষার লড়াইয়ে নামতে চান সেরেনা । আর তার আগে এটাকেই প্রস্তুতির মঞ্চ হিসেবে ব্যবহার করতে চান তিনি ।  এদিকে আবুধাবির এই টু্র্নামেন্টে শুধুমাত্র পুরুষরাই এতদিন অংশ নিতেন । এবার থেকে মেয়েরাও অংশ নিতে চলেছেন এই প্রদর্শনীমূলক টুর্নামেন্টে। 


এবারের অস্ট্রেলিয়ান ওপেন ফের একবার সেরেনা-শারাপোভা দ্বৈরথ দেখার সম্ভবনা রয়েছে । কারণ ডোপিং ব্যান কাটিয়ে সার্কিটে ফিরেছেন রুশ সুন্দরী । অন্যদিকে মাতৃত্বকালীন ছুটি শেষে ফের সেরা হওয়ার লক্ষ্য নিয়ে তৈরি সেরেনা উইলিয়ামস ।

আর মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের অফিসিয়াল ওয়েবসাইটকে সেরেনা বলেন, সেপ্টেম্বরে কন্যা সন্তানের মা হওয়ার পর প্রথমবারের জন্য আবু ধাবিতে টেনিস কোর্টে ফিরতে পেরে ভাল লাগছে । তবে কয়েক দিন আগে অস্ট্রেলিয়ান ওপেনের ডিরেক্টর ক্রেগ টিলে জানিয়েছিলেন, খেতাব ধরে রাখার লড়াইয়ে অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই টেনিস সার্কিটে ফিরতে চলেছেন সেরেনা । কিন্তু তেমনটা হচ্ছে না। আগেই ফিরছেন তিনি । অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি মঞ্চ হিসেবে এই টুর্নামেন্টকেই বেছে নিলেন সেরেনা ।