সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৪:৩২

কাবুলে আইএসের আত্মঘাতী বোমা হামলা, নিহত ৬

Published : 2017-12-25 15:24:00

অনলাইন ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলায় ৬ জন নিহত এবং ৩ জন আহত হয়েছে। সোমবার (২৫ ডিসেম্বর) সকালে কাবুলে সরকারি গোয়েন্দা সংস্থার কার্যালয়ের পাশে এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। সকালের ব্যস্ত সময়ে মানুষ যখন কর্মস্থলের দিকে যাচ্ছিলেন, সে সময় ওই আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।  মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করে নিয়েছে।  

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানান, "আত্মঘাতী বোমা হামলায় একটি গাড়িতে থাকা ৬ জন বেসামরিক নিহত এবং ৩ জন আহত হয়েছে। হামলাকারীরা একটি টয়োটা সিডানে করে এসে গোয়েন্দা সংস্থার কার্যালয় পেরিয়ে যাওয়ার সময় বিস্ফোরণ ঘটায়। কাদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে, এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনায় ছয়জন নিহত হওয়ার তথ্যের সত্যতা দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।  গত শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কান্দাহারে পুলিশের একটি কার্যালয়ের কাছে বোমা বিস্ফোরণে ছয় পুলিশ কর্মকর্তার নিহত হয়। এ ঘটনায় জঙ্গি সংগঠন তালেবান দায় স্বীকার করেছে।  সূত্র: এএফপি