মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৩৭

কক্সবাজার সমুদ্র সৈকতে এবারের ‘ইত্যাদি’

Published : 2017-12-23 21:22:00
অনলাইন ডেস্ক : আমাদের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্ননিদর্শন সমৃদ্ধ এবং পর্যটন ও অর্থনৈতিক গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গিয়ে 'ইত্যাদি'র মূল অনুষ্ঠান ধারণ করা হচ্ছে দীর্ঘদিন থেকেই। দেশ পরিক্রমার ধারাবাহিকতায় এবারের পর্ব চিত্রায়ণ করা হয়েছে নতুন পর্ব ধারণ করা হয়েছে বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্হিত একটি পর্যটন শহর কক্সবাজার সমুদ্র সৈকতে।

হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় বিটিভি'র জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব প্রচারিত হতে যাচ্ছে বছরের শেষ সপ্তাহে। আগামী ২৯ ডিসেম্বর, রাত ৮টার বাংলা সংবাদের পর 'ইত্যাদি'র এই পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে।

গত ১৩ ডিসেম্বর কক্সবাজারের হিমছড়ি যাবার পথে মেরিন ড্রাইভের পাশে দরিয়া নগরে-সামনে পাহাড় এবং পেছনে সমুদ্র রেখে মাঝখানের সৈকতে ধারণ করা হয় এবারের ইত্যাদি।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। রীতি মেনে ভীতি, কর্মফলের মর্মকথা, রাশিফলে বাসি কথা, সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব, চোর কথন, শপথ ভঙ্গের শপথসহ বিভিন্ন বিষয়ের উপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।

বরাবরের মত এবারও ইত্যাদির শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন ইত্যাদির নিয়মিত শিল্প নির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম। ফাগুন অডিও ভিশনের নির্মাণে এই পর্বটির স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।