বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১১:৫৭

এল’ক্লাসিকোতে বার্সেলোনার কাছে বিধ্বস্ত রিয়াল

Published : 2017-12-23 21:00:00
অনলাইন ডেস্ক : উরুগুয়ের লুইস সুয়ারেজ, আর্জেন্টিনার লিওনেল মেসি ও স্পেনের অ্যালেক্স ভিদালের গোলে স্প্যানিশ ফুটবল লিগের প্রথম এল’ক্ল্যাসিকোতে চিরপ্রতিন্দ্বন্দি রিয়াল মাদ্রিদকে ধরাশায়ী করলো বার্সেলোনা। 

শনিবার (২৩ ডিসেম্বর) লিগ পর্বে নিজেদের ১৭তম ম্যাচে বার্সা ৩-০ গোলে হারায় রিয়ালকে। ফলে ১৭ খেলা শেষে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করলো বার্সেলোনা। 

১৭ ম্যাচ খেলে দ্বিতীয়স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৬। বার্সেলোনার কাছে হারের ফলে আগের চতুর্থস্থানেই থাকলো রিয়াল। ১৬ খেলায় ৩১ পয়েন্ট সংগ্রহে আছে রিয়ালের। তাই বার্সার সাথে এখন রিয়ালের পয়েন্টের ব্যবধান ১৪। আর লা-লিগায় রিয়ালের বিপক্ষে এটি ৭০তম জয় বার্সেলোনার। পক্ষান্তরে বার্সার বিপক্ষে ৭২টি জয় সাথে আছে রিয়ালের। 

বার্সেলোনার সাথে ১১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থেকে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মর্যাদার লড়াইয়ে নামে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের শুরু থেকেই শুধু বার্সেলোনাই নয়, প্রথমার্ধে গোলের দারুন সুযোগ পেয়েছিলো রিয়ালও। কিন্তু ডিফেন্ডারদের দক্ষতায় গোলের স্বাদ পায় নি কোন দলই। তবে বিরতি থেকে ফিরে ৯ মিনিটের মধ্যে ৫৪ মিনিটের মাথায় মেসির কাছ থেকে বল পেয়ে দুর্দান্তভাবে বাঁ-দিকে তা বাড়িয়ে দেন স্পেনের উইঙ্গার সার্জিয়ো রর্বাতো। বাঁ-দিকে থাকা সুয়ারেজ ডান পায়ের শটে বলটি রিয়ালের জালে প্রবেশ করান। ম্যাচে প্রথম গোলের স্বাদ পায় বার্সেলোনা।

ম্যাচে ১-০ ব্যবধানে লিড পেয়ে আরও আক্রমণাত্মক হয়ে উঠে বার্সেলোনা। আক্রমণের পর আক্রমণে রিয়ালের রক্ষণ দুর্গকে ব্যতিব্যস্ত করে তুলেন সুয়ারেজ-মেসি-রাকিটিচরা। ৬৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বসেন মেসি। সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে এটি মেসির ১৫তম গোল। সব মিলিয়ে রিয়ালের বিপক্ষে ২৫তম গোল মেসির।

২-০ গোলে এগিয়ে থেকে মেসির যোগান দেয়া বল রিয়ালের জালে প্রবেশ করান ভিদাল। ফলে বড় দিনের আগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে ৩-০ গোলের জয়ে আনন্দের মাত্রা বহুগুণে বেড়েই গেল বার্সেলোনার।