বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১১

মেলবোর্নে গাড়ির ধাক্কায় আহত ১৪ পথচারী

Published : 2017-12-21 16:17:00, Updated : 2017-12-21 16:20:37

অনলাইন ডেস্ক : অস্ট্রেলিয়ার মেলবোর্নে ব্যস্ত সড়কে পথচারীদের ওপর এক ব্যক্তি গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনায় কমপক্ষে ১৪ জন অাহত হয়েছে। বৃহস্পতিবারের (২১ ডিসেম্বর) এ ঘটনায় পুলিশ গাড়িচালকসহ দুইজনকে গ্রেফতার করেছে।

এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। পুলিশ আটক দুই ব্যক্তির পরিচয় প্রকাশ করেনি। তবে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় ১৪ জন আহত হয়েছে। ঘটনার পরপরই পুলিশ ও জরুরি সেবার লোকজন সেখানে ছুটে যায়। আহত কয়েকজনের অবস্থা আশংকাজনক।  

ভিক্টোরিয়া পুলিশ জানিয়েছে, শহরের ব্যস্ততম একটি জংশনে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয় ওই চালক। তারা বলছে, ফ্লিনন্ডার্স স্ট্রিটে ‘বেশ কয়েকজন পথচারী সঙ্গে’ গাড়িটি ধাক্কা খায়। তবে ওই ঘটনার পর প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, বেশ কিছু মানুষ মাটিতে শুয়ে আছে। আর পাশেই একটি বড় সাদা গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় থ্রিএডব্লিউ রেডিও স্টেশনকে জানিয়েছে, গাড়িটিতে সবার ওপর উঠিয়ে দিলে মানুষজন চারদিকে ছিটকে পড়ে যায়। পুলিশ মানুষজনকে ওই এলাকা এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছে। তবে এটি সন্ত্রাসী হামলা কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এক টুইট বার্তায় আহতদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে জানিয়েছেন, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। সূত্র: বিবিসি