বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১১:৫৯

ভারতকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল বাংলাদেশ

Published : 2017-12-21 15:06:00, Updated : 2017-12-21 15:38:54

অনলাইন ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে ভারতকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল বাংলাদেশ ।  ফাইনালের ‘মহড়ায়’ ভারতকে হারিয়ে শিরোপা জয়ের আত্মবিশ্বাস বাড়িয়ে নিল বাংলাদেশের মেয়েরা ।  ২৪ ডিসেম্বর শিরোপার লড়াইয়ে আবার মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ । বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) লাল-সবুজের মেয়েরা ৩-০ গোলে জয় পেয়েছে । ফলে রবিন লিগ পদ্ধতির চার দলের আসরে লিগ চ্যাম্পিয়ন হয়েই ফাইনালে উঠলো ।

খেলার শুরু থেকেই ভারতের ওপর চাপসৃষ্টি করতে থাকে বাংলাদেশ । পঞ্চম মিনিটে আঁখি খাতুনের শট বাইরের জাল কাঁপালে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের ।  একটু পর ডান দিক থেকে সাজেদার বাড়ানো ক্রস ছোট ডি-বক্সের মধ্যে পেয়ে যান ঋতুপর্ণা ।  কিন্তু এই মিডফিল্ডারের তাড়াহুড়ো করে নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায় । দ্বাদশ মিনিটে শামসুন্নাহারের ক্রসে গোলমুখে থেকে সাজেদা ক্রসবার উঁচিয়ে শট নিয়ে বাংলাদেশের হতাশা আরও বাড়ে।

চোট পাওয়া সাজেদাকে ২৫তম মিনিটে তুলে আনুচিংকে নামান কোচ । বদলি নামার সাত মিনিট পরই দলকে প্রতিক্ষিত গোল এনে দেন এই ফরোয়ার্ড । ডান দিক থেকে মনিকা চাকমার কর্নারে আনুচিংয়ের হেড জড়িয়ে যায় জালে । এরপর ডি বক্সের মধ্যে পাকপি দেবী মিডফিল্ডার শামসুন্নাহারকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি ।পেনাল্টি থেকে ডিফেন্ডার শামসুন্নাহার লক্ষ্যভেদ ব্যবধান দ্বিগুণ করে নেয় ।  বাংলাদেশের মেয়েদের কৌশলের কাছে হেরে যায় ভারত  । ৫১তম মিনিটে ঋতুপর্নার ক্রসে আনুচিং গোলমুখ থেকে সুযোগ নষ্ট করেন । দুই মিনিট পর স্কোরলাইন ৩-০ করে নেয় বাংলাদেশ ।