মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫৫

ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ রিজভীর

Published : 2017-12-21 14:48:00, Updated : 2017-12-21 16:11:57
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরুর পর থেকেই কয়েকটি কেন্দ্র থেকে ধানের শীর্ষের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ।  বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ অভিযোগ করেন । পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে ।

তিনি বলেন, এ ছাড়াও ভোটারদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে । গতকাল রাতে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাঁদের হুমকি-ধামকি ও ভয়ভীতি দেখানো হয়েছে ।  এজেন্টদেরও নানাভাবে হুমকি-ধামকি দেওয়া হয়েছে । এমন অবস্থায় রসিক নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে কিনা তা নিয়ে সংশয়ে রয়েছে বিএনপি । পাশাপাশি এ ব্যাপারে নির্বাচন কমিশনকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে দলটি ।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে একযোগে ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয় । ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত । তারপর খানিক বিরতি দিয়ে শুরু হবে ভোট গণনা । এবারই প্রথম এ সিটিতে মেয়র প্রার্থীরা দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করছেন ।

দেশের দ্বিতীয় বৃহত্তম ২০৩ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে গঠিত রংপুর সিটি করপোরেশনে ওয়ার্ড রয়েছে ৩৩টি । মোট ভোটার তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন । যার মধ্যে পুরুষ হচ্ছে এক লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। এবারের নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ২১২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে লড়ছেন সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপির কাওছার জামান বাবলা, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এ টি এম গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আক্তার ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয়পার্টি থেকে বহিস্কৃত এইচ এম এরশাদের ছোট ভাইয়ের ছেলে হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ ।