সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০৮:১০

খালেদা জিয়ার পক্ষে আবার যুক্তিতর্ক ২৬ ‍ডিসেম্বর

Published : 2017-12-21 11:08:00, Updated : 2017-12-21 16:23:14
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক শুনানি অব্যাহত রয়েছে ।  বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশেষ আদলতে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী আবদুর রেজ্জাক খান তার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন । এরপর আদালত প্রাঙ্গণ ছেড়ে যান খালেদা জিয়া । যুক্তিতর্ক উপস্থাপনের পর আদালত খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক ২৬ ‍ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেছেন । 

এর আগে গত মঙ্গলবার দুর্নীতি দমন কমিশন (দুদক) যুক্তিতর্কের শুনানি শেষ করে । যুক্তিতর্কের শুনানি শেষে দুদক খালেদা জিয়াসহ অন্য আসামিদের সর্বোচ্চ সাজা চায় । দুদকের পক্ষে আইনজীবী মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপন করেন। তিনি আদালতকে বলেন, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে ।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন । তারেক রহমানের বিরুদ্ধে এর মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়াসহ চারজন।