বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫২
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

‘প্রাথমিকের প্রশ্নপত্র ফাঁসের দায় সরকারের না’

Published : 2017-12-20 15:08:00

অনলাইন ডেস্ক : প্রাথমিকের প্রশ্ন সরকার তথা মন্ত্রণালয় করে না । কাজেই প্রাথমিকের প্রশ্ন ফাঁসের দায় সরকারের নয় ।প্রশ্নপত্র ফাঁস প্রসঙ্গে এ কথা বলেন সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন । বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন । 

তিনি বলেন, সম্প্রতি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত সমাপনী পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে । তবে এই প্রশ্ন ফাঁসের দায় সরকার নিতে চায় না । প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত পরীক্ষার প্রশ্নপত্র সরকার করে না । এটা উপজেলা পর্যায়ে শিক্ষক সমিতি তৈরি করে । কাজেই  প্রাথমিকে প্রশ্ন ফাঁসের দায় সরকারের নয় ।

তিনি বলেন, আমি যখন প্রতিমন্ত্রী ছিলাম তখনও প্রশ্ন ফাঁসের কথা শুনে আমি অন্তত ১০ সেট প্রশ্ন ক্রয় করি । তার একটি প্রশ্নেরও মূল প্রশ্নের সঙ্গে মিল ছিলো না । আমি ১৯৬৫ সালে এসএসসি পরীক্ষা দিয়েছি, তখনো প্রশ্ন ফাঁস হয়েছিল । তবে যেভাবেই হোক প্রশ্ন ফাঁস কিভাবে রোধ করা যায় সে ব্যবস্থা করার জন্য মন্ত্রণালয়কে বলেছি ।