শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৩৯

যুক্তরাজ্যে সন্ত্রাসী সন্দেহে ৪ জনকে গ্রেফতার

Published : 2017-12-20 13:24:00

অনলাইন ডেস্ক : ব্রিটিশ পুলিশসন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী সন্দেহে ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে ইংল্যান্ডের মিডল্যান্ড এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানে তাদের আটক করা হয়।

সন্ত্রাসী সন্দেহে ওই চারজনকে শেফিল্ড এলাকার বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে সন্ত্রাস দমন বিভাগের কর্মকর্তারা। নর্থ ইস্ট কাউন্টার টেরোরিজম ইউনিট এই অভিযানের নেতৃত্ব দিয়েছে। ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের এক মুখপাত্র বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। নর্থইস্ট কাউন্টার টেরোরিজম পুলিশের একটি চলমান তদন্তের অংশ হিসেবে অভিযানটির পরিকল্পনা করা হয়।

তিনি আরো বলেন, "আমরা বুঝতে পারছি অভিযানের ফলে স্থানীয়দের মধ্যে উদ্বেগ দেখা দিতে পারে। আমরা স্থানীয়দের আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। তাদের সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞ।"

যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবাদ আইন-২০০০ অনুসারে সন্দেহজনক কর্মকাণ্ডের প্রস্তুতির জন্য ওই চার ব্যক্তিকে আটক করা হয়েছে। ওয়েস্ট ইয়র্কশায়ারের একটি পুলিশ স্টেশনে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, অভিযানের সময় শেফিল্ডের মিরসব্রুক এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এ বিষয়ে নর্থ ইস্ট কাউন্টার টেরোরিজম ইউনিটের এক বিবৃতিতে বলা হয়, হয়ত অভিযানে কারও বাড়িতে প্রবেশের সময় বড় ধরনের শব্দ শুনতে পেয়েছেন স্থানীয়রা। তবে এটা কোনো বিস্ফোরণ ছিল না। সূত্র: দ্যা গার্ডিয়ান