বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪৭
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

আনুগত্য ও বিশ্বস্ততার সঙ্গে দেশের সেবা করতে হবে : বিজিবিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী

Published : 2017-12-20 11:27:00, Updated : 2017-12-20 17:16:27

অনলাইন প্রতিবেদক : আনুগত্য ও বিশ্বস্ততার সঙ্গে দেশের সেবা করতে হবে । বিজিবিদের উদ্দেশ্যে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।  বুধবার (ডিসেম্বর ২০) বিজিবি দিবস-২০১৭ উপলক্ষে পিলখানায় বিজিবি সদর দফতরের বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেন্ড গ্রাউন্ডে বিজিবি দিবসের উদ্বোধনের সময় বক্তব্যে তিনি এ কথা বলেন ।

তিনি বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ছিটমহল বিনিময় সম্পন্ন করে আমরা সারা বিশ্বের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছি । এ জন্য বিজিবিকে অভিনন্দন । এছাড়া দেশের প্রাকৃতিক দুর্যোগ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে বিজিবি সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। 

শেখ হাসিনা বলেন, দেশের বিভিন্ন দুর্যোগের সময় মানুষের জানমাল রক্ষায় বিজিবি খুব আন্তরিকভাবে দায়িত্ব পালন করে আসছে । বিজিবি নিজস্ব শৃঙ্খলা মেনে চলবে আশা করি। এ বাহিনী দেশের জন্য কাজ করে যাবে ।

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন তাকে স্বাগত জানান। পরে বিজিবি সদস্যরা প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন । প্রধানমন্ত্রী বিজিবিতে বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য কর্মকর্তা এবং সদস্যদের পদক প্রদান করেন ।