রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:৪৫

বর্ষসেরা ক্রীড়াবিদদের হাতে পুরস্কার উঠবে ৬ জানুয়ারি

Published : 2017-12-19 17:13:00
বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান (ফাইল ছবি) অনলাইন ডেস্ক : ২০১৭ সালের পারফরম্যান্সের উপর ভিত্তি করে ১৪টি ক্যাটাগরিতে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) চলতি বছরের সেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। বর্ষসেরা এই ক্রীড়া পুরস্কার আগামী ৬ জানুয়ারি এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে।

শুধু বিচারক নয় অনলাইনে দর্শকদের সরাসরি ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড নামেও পুরস্কার দেওয়া হবে। বাংলাদেশের ক্রিকেট, ফুটবল, শ্যুটিং, ট্র্যাকসহ বিভিন্ন ক্ষেত্রে ১৪টি বিভাগে পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদের নাম আছে এই তালিকায়।

এই পুরস্কারের জন্য চারজনের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। সেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা , বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব, টেস্টের সহ-অধিনায়ক অল-রাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ এবং ফুটবলার জাফর ইকবাল। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন এই পুরস্কার। 

বিভিন্ন ক্রীড়া থেকে শ্রেষ্ঠত্বের বিচারে সেরা পুরস্কারের জন্য মনোনীত ক্রীড়াবিদ, কোচ, পৃষ্ঠপোষকের নাম ঘোষণা করা হয়েছে। এতে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন সাকিব, ফুটবলার জাফর, দাবাড়ু এনামুল হোসেন রাজীব, টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, শ্যুটার অর্নব সারার লাদিফ, সাঁতারু জোনায়না আহমেদ, উদীয়মান অ্যাথলেট জহির রায়হান, কোচ মোহাম্মদ সালাউদ্দিন (ক্রিকেট), সংগঠক মাহফুজা আক্তার কিরণ (ফুটবল) ও পৃষ্ঠপোষক রবি।

এছাড়া বিশেষ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায় (ফুটবল)।

উল্লেখ্য, ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও সংশ্লিষ্টদের পুরস্কৃত করার এই ধারা চালু করেছে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি (বিএসপিএ)।